Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে মাদকাসক্ত স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ৭:১৮ পিএম

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে মোকছেদ আলী শেখ ওরফে কাইল্যা (৫৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এর বিচারক মোঃ গোলাম ফারুক মঙ্গলবার ওই আদেশ দেন। বিচারক তার রায়ে দন্ডিত মোকছেদ আলী শেখকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনা শ্রম কারান্ড ভোগের নির্দেশ দিয়েছেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট বিনয় কুমার দাশ বিশু, সোনাতলা উপজেলার আগুনিয়াতাইড় গ্রামের মৃত ঘুটু প্রামাণিকের ছেলে গোলাম ফারুক কাইলা পেশায় একজন রিকশা চালক। এক সময় সে মাদকাসক্ত হয়ে পড়ে। নেশার টাকার জন্য সে প্রায়ই তার স্ত্রী রওশন আরাকে মারধর করতো। ২০০৭ সালের ২৮ জুলাই রাতে সে আবারও তার স্ত্রীর কাছে টাকা দবি করে। কিন্তু না দেওয়ায় গোলাম ফারুক কাইলা তার স্ত্রী রওশন আরাকে জবাই করে হত্যা করে।
ঘটনার পরদিন নিহত রওশন আরা কন্যা রঞ্জনা খাতুন বাদী হয়ে তার পিতাকে আসামী করে সোনাতলা থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেফতার হয়ে গোলাম ফারুক কাইলা স্ত্রীকে হত্যার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী দেয়। প্রায় এক মাস তদন্ত শেষে পুলিশ ২০০৭ সালের ৩০ আগস্ট আদালতে চার্জশীট দাখিল করে।
রায় ঘোষণার পর মোঃ গোলাম ফারুক কাইলাকে কারাগারে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ