Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বীণার জবাবে স্বরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১০ এএম

ভারত-পাকিস্তানের মধ্যে বাড়তে থাকা টেনশনের আবহে দুই দেশেরই সিনেমা জগতের অনেক ব্যক্তিত্বই শান্তির বার্তা দিয়েছেন, সঙ্গে প্রার্থনা করেছেন যাতে পাকিস্তানে আটক ভারতীয় বিমানবাহিনীর পাইলট অভিনন্দন নিরাপদে দেশে ফিরে আসতে পারেন। কিন্তু তার উল্টো সুরও শোনা যাচ্ছে। পাকিস্তানী অভিনেত্রী বীণা মালিকের একটি টুইট সোশ্যাল মিডিয়ায় সমালোচনার মুখে পড়েছে।
বুধবার পাক সেনার হাতে বন্দি হন ভারতের উইং কম্যান্ডার অভিনন্দন। ভারতের অনেকেই তাকে যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফেরত আনার দাবি তুলেছেন। কিন্তু পাক অভিনেত্রী বীণা মালিকের একটি টুইটে দেখা গেল যে অনেকেই অন্যরকম চিন্তা করছেন। অভিনন্দনকে ব্যঙ্গ করে বীণা বলেছেন, ‘এই তো এলে, এবার তোমার সঙ্গে কেমন ব্যবহার করি দেখো।’ বীণা মালিকের এই টুইটের কড়া প্রতিক্রিয়া দিয়েছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। তিনি এই ধরনের মন্তব্যের জন্য বীণার লজ্জা পাওয়া উচিত বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ‘আমাদের সেনা অফিসাররা বীর-সাহসী। তোমার মানসিকতা অসুস্থ, লজ্জা পাওয়া উচিত।’
এর আগেও ভারতের বিরুদ্ধে উস্কানিমূলক একাধিক টুইট করেন বীণা মালিক। এমনকি অজয় দেবগণ, সালমন খান, অক্ষয় কুমারের মতো বলিউড তারকাদের উদ্দেশ্যও ব্যঙ্গ করেছেন তিনি। এয়ার স্ট্রাইকের পর এই বলিউড তারকারা ভারতীয় বিমানবাহিনীকে কুর্নিশ জানান। তারপরই এদের ব্যঙ্গ করে পাল্টা টুইট করেন বীণা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ