Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেপালে হেলিকপ্টার দুর্ঘটনায় মন্ত্রীসহ নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:২৭ পিএম | আপডেট : ৯:১৭ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯

হেলিকপ্টার দুর্ঘটনায় নেপালের সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান চলাচল মন্ত্রী রবীন্দ্র অধিকারীসহ সাত জন নিহত হয়েছেন। দেশটির তেহরাথুম জেলায় গতকাল বুধবার সকালে এই হেলিকপ্টার দুর্ঘটনা ঘটে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া এক বিবৃতিতে এই সংবাদ জানানো হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া।
প্রতিবেদনে বলা হয়, কাঠমান্ডু থেকে ফেরার পথে খারাপ আবহাওয়ার কারণে দুর্ঘটনায় পড়ে পর্যটনমন্ত্রীর হেলিকপ্টার। পর্যটনমন্ত্রী ও চালক ছাড়াও হেলিকপ্টারে পর্যটন উদ্যোক্তা অং শিরিং শেরপা, নিরাপত্তা কর্মকর্তা অর্জুন ঘিমার, প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ সহযোগী যুবরাজ দাহলসহ ৫জন যাত্রী ছিলেন। মন্ত্রীসহ হেলিকপ্টারটিতে থাকা সাত আরোহীর সবাই নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন সিভিল অ্যাভিয়েশন অথরিটি অব নেপালের (সিএএএন) মুখপাত্র প্রতাপ বাবু তিওয়ারি। ঘটনাস্থলে একটি ওয়ালেট পাওয়া গেছে এবং ভিতরে থাকা কাগজপত্র থেকে এটি হেলিকপ্টারটির পাইলটের বলে নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছেন তিনি।
প্রত্যক্ষদর্শী পাথিভারা মন্দিরের স্বাস্থ্যকর্মী উমানাথ পাউদেল জানিয়েছেন, বনাচ্ছাদিত যে এলাকায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সেদিকে প্রচুর তুষারপাত হয়েছিল। মন্ত্রী রবীন্দ্র অধিকারী ও তার সহযোগীরা পাথিভারা মন্দিরে পূজা দেওয়ার পর রাজধানী কাঠমান্ডুতে ফেরার সময় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।
স্থানীয় এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, পাথিভারা মন্দির থেকে উড্ডয়নের এক মিনিটের মধ্যেই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।
নেপালের স্বরাষ্ট্র সচিব প্রেম কুমার রাইয়ের দেওয়া তথ্যানুযায়ী, এয়ার ডাইন্যাস্টির ওই হেলিকপ্টারে করে পাথিভারার পাশের জেলা তেহরাথুমের চুহানদানদায় একটি এয়ারস্ট্রিপের সম্ভাব্যতা যাচাই করতে গিয়েছিলেন তারা। সূত্র: এনডিটিভি, দ্য হিমালয়ান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেপাল

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ