Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পটুয়াখালীতে খুনের মামলায় একজনের যাবজ্জীবন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৩৮ পিএম

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় চাঞ্চল্যকর নাসির মাতবর হত্যা মামলায় মো:জাফর প্যাদা(৫০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে পটুয়াখালীর বিজ্ঞ বিশেষ দায়রা জজ আদালত। মঙ্গলবার দুপুরে পটুয়াখালী বিশেষ দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক বিশেষ দায়রা জজ মোঃ শহিদুল্লাহ এ রায় প্রদান করেন। এছাড়া আসামীকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের সশ্রম দন্ডের আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ৩১ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাঙ্গাবালী উপজেলার চতলাখালী গ্রামে রাস্তা দিয়ে হেটে যাওয়ার সময় জাফর প্যাদার গায়ে নাসির মাতব্বরের ধাক্কা লাগা নিয়ে কথাকাটাকাটির এক পর্যায় নাসির মাতব্বরকে রাস্তার পাশে খাদায় চুবিয়ে জাফর প্যাদা হত্যা করে।এ সময় স্থানীয় জনতা বিষয়টি দেখে ফেলে জাফরতে ধাওয়া করে।জাফর ধাওয়া স্থানীয় এক বাড়ীতে আশ্রয় নেয়। পরে জনতা তাকে সেখান থেকে আটক করে পুলিশে খবর দিলে ,পুলিশ এসে জাফরকে গ্রেফতার করে। এ ঘটনায় নাসিরের ভাই বজলুর রহমান মাতুব্বর বাদী হয়ে রাঙ্গাবালী থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০০৮ সালের ১ জানুয়ারী রাঙ্গাবালী থানার এসআই মো. মজিবুর রহমান আদালতে চার্জশিট দাখিল করেন। পরে ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে জাফর প্যাদা আদালতে দোষী প্রমাণিত হওয়ায় মঙ্গলবার এ রায় দেন বিচারক ।
রাষ্ট্র পক্ষে পক্ষে স্পেশাল পিপি এ্যাডভোকেট আরিফুল হক টিটো এবং আসামী পক্ষে স্টেটডিফেন্স অ্যাডভোকেট শংকর লাল কর্মকার মামলাটি পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ