Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালের ৯ উপজেলায় আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত

৬ জন পুরাতন তিনজন নতুন মুখ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:০৩ পিএম

বরিশালের ১০ উপজেলার মধ্যে ৯টিতে য় চতুর্থ ধাপে আগামী ২৪ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। শনিবার রাতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার বিষয়ক মনোনয়ন বোর্ডের সভায় দলের ৯জনকে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। মনোনয়ন প্রাপ্তদের মধ্যে ৬জন পুরনো ও তিন জন নতুন মুখ বেছে নেয়া হয়েছে এবার। অবশ্য কেন্দ্র থেকে তিন জন প্রার্থীর নাম পাঠানোর সিদ্ধান্ত থাকলেও বরিশাল জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে অধিকাংশ উপজেলাতেই চেয়ারম্যান পদে একজনের ও দুই জন ভাইস চেয়ারম্যানের নাম প্রস্তাব করা হয়েছিল। কিন্তু কেন্দ্র ইতোপূর্বেই ভাইস চেয়ারম্যানের পদে কাউকে মনোনয়ন না দেয়ার কথা জানিয়ে দিয়েছে। চেয়ারম্যান পদে যারা মনোনয়ন পেয়েছেন তারা নৌকা প্রতিক নিয়েই নির্বাচনে অংশ নেবেন।
এবারের উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে চেয়ারম্যান পদে যারা মনোনয়ন পেয়েছেন বলে জানা গেছে তারা হচ্ছেন, বরিশাল সদর উপজেলায় বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বাকেরগঞ্জ উপজেলায় বর্তমান চেয়ারম্যান শামসুল আলম চুন্নু, বানারিপাড়া উপজেলায় বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুক, বাবুগঞ্জ উপজেলায় কাজী ইমদাদুল হক দুলাল, হিজলা উপজেলায় বর্তমান চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপু, মুলাদি উপজেলায় বর্তমান চেয়ারম্যান তারিকুল ইসলাম মিঠু খান, উজিরপুর উপজেলায় আবদুল মজিদ সিকদার বাচ্চু, গৌরনদী উপজেলায় বর্তমান চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরি ও আগৈলঝাড়া উপজেলায় রইচ সেরনিয়াবাত।
মেয়াদ শেষ না হওয়ায় মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন এখন অনুষ্ঠিত হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ