Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আখেরী মোনাজাতের মাধ্যমে চরমোনাই দরবার শরিফের বার্ষিক মাহফিলের সমাপ্তি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:১৭ এএম

আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে ঐতিহ্যবাহী চরমোনাই দরবার শরিফের তিনদিন ব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিলের সমাপ্তি ঘটেছে শনিবার সকালে। বাদ ফজর বিদায়ী বয়ানের পরে পীর ছাহেব হজরত মাওলানা মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিম আখেরী মোনাজাত পরিচালনা করেন। কয়েক লাখ মুসুল্লি ও মুরিদানদের নিয়ে প্রায় ২৫মিনিটের এ মোনাজাতে দেশ-জাতী এবং মুসলিম উম্মাহ সহ সারা বিশ্বের শান্তি ও সমৃদ্ধি কামনা করে মহান আল্লাহ রাব্বুল আল আমীনের দরবারে রহমত কামনা করেন পীর ছাহেব। এসময় অশ্রুসিক্ত লাখ লাখ মুসুল্লি পরম করুণাময় আল্লাহর দরবারে পানাহ চেয়ে আহাজারি করেন।
গত বুধবার বাদ জোহর পীর ছাহেবের উদ্বোধনী বয়ানের মধ্যে দিয়ে চরমোনাই দরবারের এবারের ফাল্গুনের বার্ষিক মাহফিলের সূচনা হয়। এ মাহফিলকে কেন্দ্র করে বরিশাল মহানগরী থেকে প্রায় ১৫কিলোমিটার দুরে কীর্তনখোলা নদী তীরের চরমোনাই দরবার শরিফ একটি নগরীর রূপ নেয়। গত সোমবার থেকেই লাখ লাখ মুসুল্লি সড়ক ও নৌপথে চরমোনাই পৌছতে শুরু করেন। গতকাল আখেরী মোনাজাতের মাধ্যমে পীর ছাহেব মুরিদানদের বিদায় জানান। এর পরেই সড়ক ও নৌপথে শত শত যানবাহনে মুসুল্লিদের ঘরে ফেরা শুরু হয়। চরমোনাই মাহফিলের মুসুল্লিদের বহনকারী যানবাহনের নিরাপদ চলাচলে বরিশাল মহানগর পুলিশ বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। এরিপোর্ট লেখা পর্যন্ত দেশের বিভিন্ন এলাকামুখি মুসুল্লীবাহী বাসগুলো বরিশাল- ফরিদপুর-ঢাকা, বরিশাল-খুলনা, বরিশাল-ভোলা ও বরিশাল-পটুয়াখালী-বরগুনা মহাসড়ক ধরে যাচ্ছিল। বিপুল সংখ্যক নৌযানেও চরমোনাই থেকে মুসুল্লীগন ঘরে ফিরছিলেন।



 

Show all comments
  • মোঃ শামীম খান ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:৫২ এএম says : 0
    নেতা নয় নীতি চাই পীর সাহেব চরমোনাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ