Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চকবাজার ট্র্যাজেডি ক্রিকেটারদের মনও কাঁদছে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

মহান শহীদ দিবসে শোকের আবহ আরও বাড়িয়ে দিয়েছে চকবাজার ট্র্যাজেডি। গতপরশু রাতে ভয়াবহ এই অগ্নিকাÐে প্রাণ হারিয়েছেন প্রায় ৮১ জন, আহত শতাধিক আর সব হারিয়ে অনেকেই পাগলপ্রায়। ঢাকার এই শোকের ভারী বাতাস নাড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ডে থাকা বাংলাদেশের ক্রিকেটারদেও। এই ট্র্যাজেডি উঠে এসেছে আন্তর্জাতিক গণমাধ্যমে। বিভিন্নভাবে তারা খোঁজখবর নেওয়ার চেষ্টা করছেন। এ মর্মান্তিক ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেছেন ক্রিকেটাররা। শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানান তারা। আহতদের আশু সুস্থতাও কামনা করাসহ তাঁদের পাশে দাঁড়ানোর আহŸান জানিয়েছেন তামিম, তাসকিন, সাব্বির, মুমিনুলরা।
নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারায় এমনিতে খেলোয়াড়দের মনটা খারাপ। সেই কষ্টকে এক লহমায় ভুলিয়ে দিয়ে চকবাজারে নিহত-আহত ব্যক্তিদের জন্য প্রার্থনা করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। মাহমুদউল্লাহ রিয়াদ তার ফেসবুকে লিখেছেন, ‘চকবাজারে ক্ষতিগ্রস্তদের অবস্থা আমরা বুঝতে পারছি। তাদের প্রতি আমার দোয়া এবং শোক। মহান আল্লাহ রাব্বুল আলামীন এই শোক সইবার শক্তি দান করুন, আমীন।’
ইনজুরির কারণে নিউজল্যান্ড সফরে যেতে না পারা টাইগার পেসার তাসকিন আহমেদ রেখেছেন সহমর্মিতার উজ্জ্বল দৃষ্টান্ত। লিখেছেন, ‘এই মুহূর্তে যারা ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার বা এর আশেপাশে অবস্থান করছেন তারা দয়া করে ঢাকা মেডিকেলে চলে আসুন। আমিও আছি। চকবাজার অগ্নিকান্ডে আহতদের জন্য প্রচুর রক্ত লাগছে। চলুন রক্ত দিয়ে অর্জিত এই ভাষা দিবসে রক্ত দিয়ে জীবন বাঁচাই।’ তৃতীয় ওয়ানডেতে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাওয়া সাব্বির রহমান এ দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়াতে সবার প্রতি আহŸানও জানিয়ে তাসকিনের কথাগুলোই নিজের ওয়ালে কপি করেছেন।
টেস্ট স্কোয়াডে থাকা বাংলাদেশের রানমেশিন খ্যাত মুমিনুল হক লিখেছেন, ‘মহান আল্লাহ আমাদের সকলকে সাহায্য করুন। এই স্বল্প সময়ে প্রতিটিক্ষনই পরীক্ষা ক্ষেত্র, এটাই জীবনের সবচেয়ে বড় সত্য।’ এরপরই পবিত্র আল-কোরআনের আয়াত উদৃতি করে লিখেছেন, ‘প্রতিটি জীবকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।’ ওপেনার তামিম ইকবাল লিখেছেন, ‘চকবাজার ট্র্যাজেডিতে ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর সমবেদনা। আল্লাহ তাদের এই শোক বইবার শক্তি দান করুন।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চকবাজার ট্র্যাজেডি

৭ মার্চ, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ