Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সউদী প্রিন্সের পাকিস্তান সফরের প্রস্তুতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৫৪ পিএম

সউদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান পাকিস্তান সফরে আসবেন। তার এ সফরের আগেই ইসলামাবাদে পৌঁছেছেন তার নিরাপত্তা দলের সদস্যরা। এ সময়ে তারা আগেভাগে নিরাপত্তার মান যাচাই করবেন। ক্রাউন প্রিন্সের এ সফরে কয়েক শত কোটি ডলারের চুক্তি স্বাক্ষর হতে পারে দুই দশকের মিত্র পাকিস্তান ও সউদী আরবের মধ্যে। খবর পিটিআই। 

তেল সমৃদ্ধ সউদী আরবে ক্ষমতার এই উত্তরসূরী এ সপ্তাহেই পাকিস্তান সফরে আসবেন। তবে নিরাপত্তার কারণে সুনির্দিষ্ট তারিখ ঘোষণা করা হয় নি। তবে ইসলামাবাদে সউদী আরবের দূতাবাসের সূত্র উদ্ধৃত করে ডন নিউজ খবর প্রকাশ করেছে যে, এরই মধ্যে ইসলামাবাদে পৌঁছেছে ক্রাউন প্রিন্সের ব্যক্তিগত কাজে ব্যবহারের ৫ ট্রাক জিনিসপত্র।
এর মধ্যে রয়েছে তার ব্যক্তিগত শরীরচর্চার সরঞ্জাম ও আসবাবপত্র। তার নিরাপত্তা দল ও সউদী আরবের মিডিয়া প্রতিনিধিরাও পৌঁছেছেন ইসলামাবাদে। ক্রাউন প্রিন্স হিসেবে এটিই হচ্ছে মোহাম্মদ বিন সালমানের প্রথম পাকিস্তান সফর। এর আগে ইয়েমেন যুদ্ধ শুরুর আগে তিনি যখন প্রতিরক্ষামন্ত্রী ছিলেন তখন পাকিস্তান সফর করেছেন। এবারের সফরে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হাউসে অবস্থান করবেন বলে ধারণা করা হচ্ছে। তার সফরসঙ্গীদের থাকার জন্য ইসলামাবাদের দুটি শীর্ষস্থানীয় হোটেল পুরোপুরি বুকিং দেয়া হয়েছে। সফরে ক্রাউন প্রিন্স পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, অন্য বেসামরিক সিনিয়র ও সামরিক নেতাদের সঙ্গেও বৈঠক করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ