Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে আ.লীগের ১১ প্রার্থীর নাম ঘোষণা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:২৮ পিএম

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতীক নিয়ে অংশগ্রহণের জন্য দ্বিতীয় ধাপে মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দ্বিতীয় ধাপে সিলেটে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন ১১ জন।

রোববার (১০ ফেব্রুয়ারি) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তাদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

এর আগে, শনিবার (৯ ফেব্রুয়ারি) বিকালের পর মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। এরপর এই তালিকা চূড়ান্ত করা হয়েছে।

দ্বিতীয় ধাপে সিলেটে মনোনয়নপ্রাপ্তরা হলেন- সিলেট সদর উপজেলায় আশফাক আহমেদ, বিশ্বনাথে মো. নুনু মিয়া, দক্ষিণ সুরমা উপজেলায় মো. আবু জাহিদ, বালাগঞ্জ উপজেলায় মো. মোস্তাকুর রহমান, কোম্পনীগঞ্জ উপজেলায় মো. জাহাঙ্গীর আলম, গোয়াইনঘাট উপজেলায় মো. গোলাম কিবরিয়া হেলাল, জৈন্তাপুর উপজেলায় লিয়াকত আলী, কানাইঘাট উপজেলায় আব্দুল মুমিন চৌধুরী, জকিগঞ্জ উপজেলায় মো. লোকমান উদ্দিন চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলায় মো. ইকবাল আহমদ চৌধুরী, বিয়ানীবাজার উপজেলায় আতাউর রহমান খান।

প্রসঙ্গত, আগামী ১০ মার্চ প্রথম ধাপে ৮৭ টি উপজেলায় নির্বাচনের পর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ সারা দেশের ১২৯টি উপজেলা পরিষদে ভোটগ্রহণ হবে। ১৮ মার্চ দ্বিতীয় ধাপের এ নির্বাচনে সিলেট জেলা ও মৌলভীবাজারের ১৯ টি উপজেলায় হবে ভোটগ্রহণ।

১৮ মার্চ সিলেটের যে ১৯ উপজেলায় নির্বাচন হবে সেগুলো হলো- সিলেট সদর, বিশ্বনাথ, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট, জকিগঞ্জ, গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার। এছাড়া মৌলভীবাজার সদর, বড়লেখা, জুড়ী, কুলাউড়া, রাজনগর, কমলগঞ্জ ও শ্রীমঙ্গল।

এর আগে ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ওই উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ ফেব্রুয়ারি । মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২০ ফেব্রুয়ারি ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ