Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এশিয়া চ্যাম্পিয়ন কাতার দলকে আমিরের ‘চোখ কপালে তোলা’ উপহার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:০৪ পিএম

এশিয়া কাপ জয়ী কাতার ফুটবল দলকে বিলাসবহুল উপহার সামগ্রীতে ভাসিয়ে দিয়েছেন দেশটির আমির। ইরানের গণমাধ্যমে আসা প্রতিবেদনে বলা হচ্ছে, দলের প্রত্যেক খেলোয়াড়কে কাতারের আমির লন্ডনে একটি অ্যাপার্টমেন্ট, নগদ ২০ লাখ ডলার, সারা জীবনের জন্য মাসিক বেতন, লেটেস্ট মডেলের লেক্সাস গাড়ি ও নিজের রাজপ্রাসাদে মধ্যহ্নভোজনের আমন্ত্রণ জানিয়েছেন। সিনা সায়েমিয়ান নামে মধ্যপ্রাচ্যের একজন ফুটবল লেখক এ নিয়ে টুইট করেছেন। এ খবর দিয়েছে ফক্স এশিয়া।
এএফসি এশিয়ান কাপ ২০১৯-এ দারুণ খেলে ফাইনালে ৩-১ গোলে জাপানকে হারিয়েছে কাতার। দেশটি আবার পরবর্তী বিশ্বকাপের আয়োজক। পুরো টুর্নামেন্টে তারা ১৯টি গোল দিয়েছে। কিন্তু খেয়েছে মাত্র ১টি। দলের আলমোজ আলি ৯টি গোল দিয়ে রেকর্ড গড়েছেন।

টুর্নামেন্টের ইতিহাসে একবারে এটিই সর্বোচ্চ গোল করার রেকর্ড। তার সঙ্গে ছিলেন আকরাম হাসান আফিফ। তার নামের পাশে রয়েছে ১টি গোল ও ১০টি অ্যাসিস্ট!
টুর্নামেন্টে ফুটবলের আঞ্চলিক পরাশক্তি বলে পরিচিত সৌদি আরব, দক্ষিণ কোরিয়া, ইউএই ও জাপানকে হারিয়েই শিরোপা জেতে কাতার। এর মধ্যে সৌদি আরব ও ইউএই সম্প্রতি কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে। খেলাও হয়েছে ইউএই’র মাটিতে। ইউএই টুর্নামেন্ট চলাকালে কোনো কাতারি নাগরিককে ভিসা দেয়নি। এ কারণে সমর্থনশূন্য অবস্থায়ই খেলতে হয়েছে কাতারকে। ফলে খেলার বাইরেও এক ধরণের রাজনৈতিক আবরণ ছিল টুর্নামেন্ট জুড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ