Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দোহারে সরকারি খাল দখল করে বাঁধ নির্মাণ পানি নিষ্কাশন ব্যাহত

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

: ঢাকার দোহার উপজেলার নারিশা ইউনিয়নের মালিকান্দা গ্রামে সরকারি খাল দখল করে বাঁধ নির্মাণ করেছে শাহিন খাঁন ও মোশারফ হোসেন নামে স্থানীয় দুই প্রভাবশালী। সরকারী খালের ভিতর মাটি ফেলে স্থায়ী মাটির বাঁধ নির্মাণ করে খালের জমি দখল করার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।
সরেজমিনে গতকাল শুক্রবার বিকেলে নারিশা ইউনিয়নের মালিকান্দা উপ-স্বাস্থ্য কেন্দ্রের সামনে গিয়ে দেখা যায়, মালিকান্দা গ্রামের নুরু খানের ছেলে শাহিন খাঁন ও একই গ্রামের আব্দুল আজিজের ছেলে মোশারফ হোসেন নামে স্থানীয় প্রভাবশালী পাল্লা দিয়ে চালাচ্ছেন সরকারী খাল দখলের মহাউৎসব।
স্থানীয়দের অভিযোগ, জলাশয়ের পানিতে বাঁধ দেওয়ার ফলে পানি নিষ্কাশন ব্যবস্থা ব্যাহত হয়ে পড়েছে। সাথে বেড়েছে মশা-মাছির উপদ্রব। এভাবে জলাশয়গুলো দখল করে বাঁধ নির্মাণের ফলে পরিবেশের ক্ষতি হচ্ছে। তাছাড়া বর্ষা মৌসুমে বৃষ্টির পানি নিষ্কাশনের ব্যবস্থা একেবারে বন্ধ হয়ে যাবে। গোটা এলাকা পানিতে প্লাবিত হয়ে পড়বে। এছাড়াও ময়লা-আবর্জনা পচে দূর্গন্ধ ছড়াবে এবং বিভিন্ন রোগ-ব্যাধি ছড়ানোর আশঙ্কা রয়েছে। এ বিষয়ে তারা প্রশাসনের সুদৃষ্টির আহবান জানান।
সরকারী খাল দখলে বিষয়ে জানতে অভিযুক্ত শাহিন খাঁনের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে জানতে চাইলে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন জানান, অতি দ্রæতই খাল দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ