Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারত যাচ্ছেন বিচার বিভাগীয় ৩৯ কর্মকর্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিশিয়াল একাডেমীতে প্রশিক্ষণে যাচ্ছেন বিচার বিভাগীয় ৩৯ জন কর্মকর্তা। এছাড়া ৯ জন কর্মকর্তাকে এ তালিকায় অপেক্ষমাণ রাখা হয়েছে। সম্প্রতি আইন মন্ত্রণালয়য়ের ওয়েবসাইটে সিনিয়র সচিব মোঃ নুরুল আলম সিদ্দীক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসে কর্মরত সদস্যদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ১৫ ফেব্রæয়ারি থেকে পয়লা মার্চ পর্যন্ত ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিশিয়াল একাডেমীতে অনুষ্ঠেয় প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য অনুমতি প্রদান করা হয়েছে। উক্ত প্রশিক্ষণের সময় কর্তব্যরত হিসেবে গণ্য হবে। প্রশিক্ষণের যাবতীয় ব্যয়ভার ভারত সরকার বহন করবে। প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য অনুমতিপ্রাপ্ত কর্মকর্তারা আগামী ১৩ ফেব্রæয়ারি বা এর নিকটবর্তী তারিখে ভারতের উদ্দেশ্যে যাত্রা করবেন এবং আগামী ৩ মার্চ বার তার নিকটবর্তী তারিখে দেশে ফিরবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ