Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় পুরনো প্রেমিককে হত্যার দায়ে নতুন প্রেমিকের যাবজ্জীবন কারাদন্ড

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ৮:০৪ পিএম

নেত্রকোনার কেন্দুয়ায় প্রেম সংক্রান্ত ঘটনার জের ধরে পুরনো প্রেমিক মাদরাসার শিক্ষার্থী এমদাদুলকে (১৯) নৃশংসভাবে হত্যার দায়ে নতুন প্রেমিক হিরণ কবীর ওরফে হীরুকে (২০) যাবজ্জীবন কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ২ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। নেত্রকোনা অতিরিক্ত দায়রা জজ আফিয়া বেগম বুধবার বিকেলে জনাকীর্ণ আদালতে এই রায় প্রদান করেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, কেন্দুয়া উপজেলার রামনগর গ্রামের জেসমিন আক্তার একই গ্রামের আবুল মিয়ার ছেলে এমদাদুল ওরফে এনামুলের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে। কয়েক মাস যেতে না যেতেই জেসমিন এমদাদুলকে পাশ কাটিয়ে একই গ্রামের খোরশেদ উদ্দিনের ছেলে হিরন কবীর হীরুর সাথে প্রেমের সম্পর্কে গড়ে তুলে। বিষয়টি জানাজানি হওয়ার পর এ নিয়ে দুই প্রেমিকের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। বিগত ২০১১ সালের ১২ ফেব্রুয়ারী বিকেলে জেসমিন পুরনো প্রেমিক এমদাদুলকে জুতা কেনার কথা বলে মোটর সাইকেলে নেত্রকোনার উদ্দেশ্যে রওনা দেয়। রাতে বাড়ী ফেরার পথে জেসমিনের যোগসাজসে নতুন প্রেমিক হিরু এমদাদুলকে রামপুর এলাকার সন্নিকটে হত্যা করে লাশ ধান ক্ষেতে ফেলে রেখে পালিয়ে যায়।
এ ঘটনার পরদিন নিহতের পিতা আবুল মিয়া বাদী হয়ে হিরন কবীর হীরুকে আসামী করে কেন্দুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে একই বছরের ৩১ মার্চ আসামী হীরু বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। বিজ্ঞ বিচারক ৮ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহনান্তে আসামী হীরুর বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণীত হওয়ায় উপরোক্ত রায় প্রদান করেন। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পি.পি এডভোকেট কমলেশ কুমার চৌধুরী আর আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট সৈয়দ ওয়জিবুল হক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ