Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম আবাহনীকে রুখে দিল বিজেএমসি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ৮:৪৪ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ঢাকা ভেন্যুর খেলায় চট্টগ্রাম আবাহনীকে রুখে দিয়েছে টিম বিজেএমসি। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের তৃতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনী গোলশূন্য ড্র করে অপেক্ষাকৃত দূর্বল বিজেএমসির সঙ্গে। এবারে বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়ে লিগ শুরু করে চট্টগ্রাম আবাহনী। তবে পরের ম্যাচেই তারা হোঁচট খায় রহমতগঞ্জের সামনে। তাদের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করে চট্টগ্রামের দলটি। তৃতীয় ম্যাচে এসে বিজেএমসির বিপক্ষে গোলশূণ্য ড্র করে আরো পিছিয়ে পড়ে তারা। আর এই ড্র’তে বিজেএমসি পেয়ে যায় লিগে প্রথম পয়েন্ট। আগের দু’ম্যাচে তারা সাইফ স্পোর্টিং ও ঢাকা মোহামেডানের বিপক্ষে হেরেছিল।
মঙ্গলবার ম্যাচের শুরু থেকেই চট্টগ্রাম আবাহনীর সঙ্গে সমাল তালে লড়ে যায় বিজেএমসি। যদিও ম্যাচের প্রথম সুযোগটি পায় চট্টগ্রামের দলটি। ১২ মিনিটে মোনায়েম খান রাজুর বাঁ পায়ের শট ক্রসবারে লেগে ফিরে আসলে গোল বঞ্চিত হয় তারা। ২২ মিনিটে আব্দুল্লাহ-আল-মামুনের শট গোলবার ঘেষে বাইরে গেলে এগিয়ে যেতে পারেনি বিজেএমসিও। ২৪ মিনিটে চট্টগ্রামের নাইজেরিয়ার ফরোয়ার্ড আওয়ালা মাগালানের ফ্রি-কিক ফিরিয়ে বিজেএমসিকে রক্ষা করেন গোলরক্ষক সোহাগ হোসেন। প্রথমার্ধের যোগ করা সময়ে বিজেএমসির উজবেকিস্তানের ফরোয়ার্ড ওতাবেকের শট ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। গোলশূণ্য অমিমাংসিতভাবে ম্যাচের প্রথমার্ধ শেষ হলেও বিরতির পরেও দু’দল আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেলে। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়না কেউই।
ম্যাচের ৬৬ মিনিটে চট্টগ্রাম আবাহনীর সোহেল মিয়ার শট ফেরান গোলরক্ষক সোহাগ। পাঁচ মিনিট পর আলি আকবর কাননের শট শেষ মুহূর্তে কর্নারের বিনিময়ে ফিরিয়ে দেন চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক মোহাম্মদ নেহাল। ৭৪ মিনিটে বিজেএমসির নাইজেরিয়ান ফরোয়ার্ড স্যামসন ইলিয়াসুর জোরালো শট গোলরক্ষক নেহাল ফেরানোর পর বাকি সময় তেমন জোড়ালো কোনো আক্রমণ হয়নি। ফলে শেষ পর্যন্ত গোলহীন থেকে যায় ম্যাচ। দু’দলকে একটি করে পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ