Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ছিলেন সংসদ সদস্য চেয়ারম্যান প্রার্থী হয়ে ভোট পেলেন ৫

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ৫:১৮ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী বাছাই করতে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। রোবাবর দুপুর ২টায় কালীগঞ্জ শহরের ভূষণ রোডস্থ দলীয় কার্যালয়ে ভোট ভোট গ্রহন শুরু হয়ে শেষ হয় বিকাল ৪টায়। ভোট পরিচালনা করেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। দলীয় প্রার্থী নির্বাচনে ৪৮ জন ভোটারের মধ্যে ৪৬ জন ডেলিগেটর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে ২৭ ভোট পেয়ে চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু। যিনি বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যানের দ্বায়িত্ব পালন করছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নান পেয়েছেন মাত্র ৫ ভোট।
ভাইস চেয়ারম্যান পদে যুবলীগ নেতা শিবলী নোমানি ২৬ ভোট পেয়ে দলীয় প্রার্থী নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি বর্তমান ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি পেয়েছেন ১৩ ভোট। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহনাজ পারভীন। তার নিকটতম প্রতিদ্বন্দি সাবেক ভাইস চেয়ারম্যান তিথী রানী পেয়েছেন ১৮ ভোট।

উল্লেখ্য, চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান ঝিনাইদহ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ সংসদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসাবে নৌকা প্রতিক নিয়ে নির্বাচিত হন। এরপর ২০১৩ সালের দশম সংসদ নির্বাচনে দল তাকে প্রার্থী দেয়নি। ফলে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনোয়ারুল আজিম আনার ঝিনাইদহ-৪ আসনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে দু’দফায় সংসদ সদস্য নির্বাচিত হয়ে দ্বায়িত্ব পালন করছেন। সাবেক সাংসদ আব্দুল মান্নান আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতিকে নির্বাচন করতে প্রার্থীতা বাছায়ে অংশ নিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ