Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিংহের খোরাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য পাঞ্জাবের চিড়িয়াখানায় চারটি সিংহের খাবার হয়েছেন এক ব্যক্তি। কী মনে করে ওই ব্যক্তি চিড়িয়াখানার সীমানা দেয়াল টপকে ভেতরে ঢুকেছিলেন তা কেউই বলতে পারেনি। তবে তার ঢুকে যাওয়াটাই কাল হলো। ভয়ংকর সিংহের খোরাক হলেন তিনি।
পাঞ্জাবের ছত্তবীর চিড়িয়াখানায় ২০ ফুট উঁচু সীমানা দেয়ালে উঠেছিলেন ওই ব্যক্তি। আর দেয়ালের ওপারেই ছিল চারটি সিংহ। চিড়িয়াখানার ওই এলাকায় প্রবেশাধিকারও সীমিত। সেখানে ঢোকার পর ওই ব্যক্তির ওপর একটি সিংহ হামলা চালায়। চিৎকার শুনে চিড়িয়াখানার কর্মীরা দৌড়ে গিয়ে ওই লোককে উদ্ধার করেন।
রাজ্যের বন বিভাগের কর্মকর্তা রোশান সাঙ্কারা বলেন, ওই ব্যক্তি নিয়ম না মেনে চিড়িয়াখানায় ঢোকেন। আমরা তাকে হাসপাতালে নিয়ে যাই। কিন্তু খুব বেশি জখম হওয়ায় তিনি মারা যান। হামলাকারী সিংহটি বিপন্ন প্রজাতির। চিড়িয়াখানার অনেক পর্যটককে সিংহটি আকৃষ্ট করে।
ভারতের পশ্চিমাঞ্চলের গুজরাট রাজ্যের গির অভয়ারণ্যে ৫০০ প্রজাতির বন্য প্রাণীর বাস। চিড়িয়াখানা কর্তৃপক্ষ নিহত ব্যক্তির পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারেনি। এই চিড়িয়াখানায় পর্যটকদের সাবধানে ভ্রমণের পরামর্শ দেয়া হয়। দরজা বন্ধ করে গাড়িতে করে ঘুরতে বলা হয়। সূত্র : এই সময়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ