Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মেয়ের জন্য বরফের প্রাসাদ বানালেন বাবা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ৭:২৮ পিএম

চলা-ফেরা করতে অক্ষম মেয়ে, কিন্তু তাই বলে জীবনের আনন্দ বা মজাগুলো থেকে তাকে বঞ্চিত করতে চান না বাবা। মেয়ের বহু দিনের সখ ইগলুতে যাওয়ার। কিন্তু সাধারণ হুইল চেয়ারে তা সম্ভব নয়। তাই মেয়ের জন্য বিশাল একটি বরফের প্রাসাদ তৈরি করলেন তার বাবা। শুধু তাই নয়, তৈরি করলেন বিশেষ একটি হুইল চেয়ারও। ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের সিনসিনাটির।
সিনসিনাটি নিবাসী গ্রেগ ইকর্ন নামে সেই ব্যক্তির ১৯ বছর বয়সী মেয়ে জাহারা শারীরিক ভাবে প্রতিবন্ধী। কিন্তু মেয়ের কোনও ইচ্ছাই অপূর্ণ রাখতে চাননি তিনি। তাই সেই বরফের প্রাসাদের দরজাগুলি এমন ভাবে তিনি তৈরি করিয়েছেন, যাতে সেখান দিয়ে সহজেই ঢুকে যেতে পারে একটি হুইল চেয়ার। কিন্তু সাধারণ হুইল চেয়ার তো বরফের উপরে চলতে অক্ষম? সেই সমস্যারও সমাধান খুঁজেছেন তিনি। মেয়ের জন্য বিশেষ উপায়ে তৈরি করিয়েছেন বরফের উপর চলাফেরা করতে সক্ষম, এমন একটি হুইল চেয়ার।
জাহারার এক বন্ধু এই ঘটনার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই, তা মন জয় করে নেয় নেটিজেনদের। ছবিতে সেই বরফের ইগলুর সামনে হাসি মুখে হুইল চেয়ারের উপর বসে থাকতে দেখা যাচ্ছে জাহারাকে। ব্যাপক প্রশংসা পেয়েছেন গ্রেগও। কেউ কেউ এমনও মন্তব্য করেছেন যে, সকল বাবা-মা’য়েদেরই গ্রেগের মতোই হওয়া উচীত। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ