Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে পুণ্যস্নানে গিয়ে নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ৩:৩৩ পিএম

কড়া নিরাপত্তার মধ্যেও ভারতের পশ্চিমবঙ্গে মকর সংক্রান্তিতে হিন্দুদের পুণ্যস্নানে গিয়ে মৃত্যু হল ৪ পুণ্যার্থীর। তাদের স্বাভাবিক মৃত্যু হয়েছে বলেই পুলিশ জানিয়েছে।
মঙ্গলবার ভোর থেকে পুণ্যার্থীদের ঢল নামে পদ্মা নদীতে। স্থানীয়ভাবে যা গঙ্গাসাগর নামে পরিচিত। সরকারি হিসেবে সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৭ লক্ষ পুণ্যার্থী যোগ দেন এই মেলায়। এই মহামেলা যাতে নির্বিঘ্নে শেষ করা যায়, তা নিশ্চিত করতে নবান্ন থেকে সরাসরি জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া ছাড়াও অন্তত ১০ জন মন্ত্রীকে আলাদা দায়িত্বও দেওয়া হয়েছে। তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখছেন মুখ্যমন্ত্রী।
মেলাপ্রাঙ্গণের নিরাপত্তাও ভীষণ জোরদার করা হয়েছে। ২০টি ড্রোন সারাক্ষণ নজরদারি চালাচ্ছে। রয়েছে ৮০০ সিসি ক্যামেরা। আর সমুদ্রে ভেসে বেড়াচ্ছে উচ্চ-ক্ষমতাসম্পন্ন হাই-স্পিড ভেসেল। মেলা চত্বর ঘিরে রাখা হয়েছে বিশালাকার অনেকগুলো এলইডি স্ক্রিনে।
পুলিশ জানিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত মোট ৮২ জন নিখোঁজ ছিলেন। দুপুরের মধ্যে ৭২ জনকে উদ্ধার করা গিয়েছে। এখনও নিখোঁজ ১০ জন। ছিনতাই-চুরি সহ নানা অভিযোগে গ্রেফতার করা হয়েছে অন্তত ৫০ জনকে। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ