Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বের সবচেয়ে ধনী যুগলের বিচ্ছেদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ৫:২৫ পিএম

বিচ্ছেদ হতে যাচ্ছে বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনী জুটি অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস ও তার স্ত্রী ম্যাকেঞ্জি মধ্যে। বিয়ের ২৫ বছর পর আলাদা হওয়ার সিদ্ধান্ত নিলেন তারা। বুধবার অ্যামাজনের প্রধান নির্বাহী বোজেসের এক টুইটার পোস্ট থেকে এ তথ্য জানা যায়। খবর বিবিসি।
৫৪ বছর বয়সী বেজোস টেক জায়ান্ট অ্যামাজনের প্রতিষ্ঠাতা যার মাধ্যমে তিনি বর্তমান বিশ্বে সবচেয়ে ধনী ব্যক্তি হয়ে উঠেছেন। ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্সের হিসাব অনুযায়ী, তার মোট সম্পদের পরিমাণ ১৩৭ বিলিয়ন ডলার। অন্যদিকে ৪৮ বছরের ম্যাকেনজির বেশ কয়েকটি উপন্যাস লিখেছেন। এর মধ্যে আছে ট্র্যাপস এবং দ্য টেস্টিং অব লুথার অলব্রাইট।
টুইটার পোস্টে বেজোস জানান, দীর্ঘ সময় একে-অপরকে ভালোবেসেছি আমরা এবং আলাদা থাকার ট্রায়াল দেওয়ার পর এবার ডিভোর্সের সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকে আমরা বন্ধুর মতো একে-অপরের সঙ্গে থাকব। তিনি আরও জানান, ‘আমরা খুবই সৌভাগ্যবান যে একে-অপরকে পেয়েছি। যাদের জন্য দীর্ঘদিন আমরা বিবাহবন্ধনে আবদ্ধ থাকতে পেরেছি তাদের সবাইকে ধন্যবাদ। আমাদের সামনে খুব সুন্দর ভবিষ্যৎ রয়েছে।’
১৯৯০-এর দশকে নিউইয়র্কভিত্তিক একটি সংস্থায় কাজ করতেন জেফ এবং ১৯৯৩ সালে তারা বিয়ে করেন। এর কিছুদিন পর ওখান থেকে সিয়াটলে চলে আসেন তারা। আর এখানেই অ্যামাজনের চালু করেন তিনি। মার্কিন শেয়ার মার্কেট গত সোমবার প্রতিষ্ঠানটির শেয়ারমূল্য ৩ দশমিক ৪ শতাংশ বৃদ্ধি পেয়ে মাইক্রোসফটকে টপকে যায়। বর্তমানে মাইক্রোসফটের সম্পদ ৭৮৯ বিলিয়ন ডলার ও অ্যামাজনের মার্কিন নেট সম্পদ ৭৯৭ বিলিয়ন মার্কিন ডলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ