Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরে লোকালয়ে ২টি বাঘ, এলাকায় আতংক, প্রশাসনের মাইকিং

ফুলপুর(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ৪:০৯ পিএম
ময়মনসিংহের ফুলপুর উপজেলার সাহাপুর গ্রামে বুধবার লোকালয়ে আসা ২টি বাঘের সন্ধান পাওয়া যায়। পুলিশ প্রশাসন ও স্থানীয় লোকজন বাঘ ২ টি ধরতে পারেনি। তাড়া খেয়ে লুকিয়েছে বাঘ দুটি। বাঘ ধরা না পড়ায় আতংকের মাঝে রয়েছে এলাকাবাসী। বাঘ গুলোকে না মারতে এবং তাদের কোন ক্ষতি না করার জন্য স্থানীয়দের আহবান জানিয়ে মাইকিং করছে উপজেলা প্রশাসন।

স্থানীয় এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ফুলপুর উপজেলার সাহাপুর গ্রামের রমেশ দত্তের বাড়ির   পাশের জঙ্গল থেকে বুধবার সকাল সাড়ে ৬টার দিকে ২টি বাঘ বের হয়ে আসে এবং ৪টি কুকুরকে আক্রমণ করে। তখন কুকুরের শব্দ শুনে বাড়ির লোকজন বের হয়ে তা দেখতে পেয়ে বাঘ দুটিকে মারার জন্য ধাওয়া করে। ধাওয়া খেয়ে বাঘ দুটি দৌড়ে জঙ্গলের দক্ষিণ পাশে একটি গাছের উপর উঠে যায়।কিছুক্ষণ পর সেখান থেকে নেমে বাঘ গুলো জঙ্গলের ভিতর গর্তে লুকিয়ে পড়ে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে শত শত নারী-পুরুষ তা দেখার জন্য ভীড় জমায়।
সংবাদ পেয়ে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী ও ফুলপুর থানা পুলিশ ঘটনাস্থলে যায় এবং স্থানীয়দের সতর্ক থাকার আহবান জানিয়ে  বাঘ আবার দেখা গেলে প্রশাসনকে জানানোর জন্য বলেন। বাঘ আটক না হওয়ায় পুরো এলাকায় জনগণের মাঝে আতংক বিরাজ করছে। এলাকাবাসীর ধারণা বাঘ আবার বের হয়ে যে কোন সময় মানুষকে আক্রমণ করতে পারে।
ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী স্থানীয় জনগণকে সতর্ক করে মাইকিং করছেন এবং বাঘের কোন ক্ষতি ও হত্যা না করার জন্য আহবান জানাচ্ছেন।
বিকাল ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বাঘটি আটক করা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, ভারতের গারো পাহাড় থেকে পথ হারিয়ে বাঘটি লোকালয়ে আসতে পারে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী ঘটনার সত্যতা নিশ্চত করে বলেন, বাঘ ধরা যায়নি। আমি গিয়ে দেখতে পাইনি। ডিসি স্যারের নির্দেশনা আছে বাঘ  মারা যাবে না। তবে বাঘ আবার লোকালয়ে আসলে তাদের ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দিতে হবে। বাঘ না মারার জন্য ও এলাকাবাসীকে সতর্ক থাকার জন্য মাইকিং করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাঘ

২৯ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ