Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে যুবদল নেতার ভাই গ্রেফতার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ৩:৫৮ পিএম

বগুড়ায় ফেসবুকে সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে আবু রায়হান আল বিরুনী পুস্কিন (৩৬) নামে এক যুবদল নেতার ভাইকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের সদস্যরা বুধবার তাকে শহরের নারুলী মধ্যপাড়ার বাড়ি থেকে গ্রেফতার করে। তার কাছ থেকে দুটি মোবাইল ফোন ও গুজব ছড়ানোর কিছু স্ক্রীর্ণ প্রিন্ট উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে র‌্যাবের ডিএডি শরিফুল ইসলাম সকালে সদর থানায় তার বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। সদর থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, মামলা রেকর্ড এবং আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
র‌্যাব-১২ বগুড়া কোম্পানী কমান্ডার (উপ-পরিচালক) মেজর সরকার আসিফ মাহমুদ বুধবার সকালে প্রেস বিজ্ঞপ্তি জানান, আবু রায়হান আল বিরুনী পুস্কিন বগুড়া শহরের নারুলী মধ্যপাড়ার মৃত সাদেক আলী আহম্মেদের ছেলে। সে দীর্ঘদিন ধরে ফেসবুকে সরকার, সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে গুজব ছড়াতে ভিত্তিহীন স্ট্যাটাস দিয়ে আসছে। বুধবার ভোর পৌণে ৪টার দিকে গোপনে খবর পেয়ে বগুড়া শহরের নারুলী মধ্যপাড়ার বাড়ির সামনে পুস্কিনকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে দুটি মোবাইল ফোন ও গুজব ছড়ানোর স্ক্রীর্ণ প্রিন্ট উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে সদর থানায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। র‌্যাব সদস্যরা পুস্কিনের রাজনৈতিক কোন পরিচয় নিশ্চিত করতে পারেননি। তবে এলাকাবাসীরা দাবি করেছেন, সে যুবদলের কর্মী ও ব্যবসার সাথে জড়িত। বগুড়া শহর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক আদিল শাহরিয়ার গোর্কি জানান, তার ছোট ভাই পুস্কিন কোন রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুজব

১১ এপ্রিল, ২০২২
১২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ