Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনী সহিংসতায় উপজেলা চেয়ারম্যানসহ ৮৪ জন আসামি কুড়িগ্রাম-৩ আসন

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

কুড়িগ্রামের উলিপুরে নির্বাচনের দিন ভোট গ্রহণ কেন্দ্রে অনধিকার প্রবেশ, ভাঙচুর, সরকারি কাজে বাধাদান ও দায়িত্বরত প্রিজাইডিং অফিসারকে মারধরের অভিযোগে ৮৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আসামি করা হয়েছে উপজেলা পরিষদ চেয়ারম্যান, দুই ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ ৩৪ জন ও অজ্ঞাতনামা ৫০ জন। ঘটনার ৮দিন পর গত রোববার কুড়িগ্রাম-৩ উলিপুর আসনের ৯১ নম্বর ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার উৎপল কুমার সরকার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলার এজাহার সূত্রে জানা গেছে, নির্বাচনের দিন উপজেলার পান্ডুল ইউনিয়নের আপুয়ারখাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি হায়দার আলী মিঞা, পান্ডুল ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার মঙ্গা, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান আবেদ আলী সরদার ও উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক দেওয়ান নুরে সাবা স্টার, সাংগঠনিক সম্পাদক ওবাইদুর রহমান বুলবুল, পৌর বিএনপির সভাপতি আব্দুর রশদিসহ বিএনপির নেতাকর্মীরা অনধিকার প্রবেশ করেন। তারা ওই কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার উৎপল কুমার সরকারকে মারধর করে ব্যালট বাক্স ভাঙচুর, ব্যালট পেপার ছিনতাই ও কেন্দ্রের সুষ্ঠু পরিবেশ নষ্ট এবং অরাজকতার চেষ্টাসহ সরকারি কাজে বাধা সৃষ্টি করে। এ সময় পুলিশ ৭ রাউÐ ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ নিয়ে নির্বাচনের দিন মারধর, সরকারি কাজে বাধাদান, কেন্দ্রের কক্ষ ভাঙচুরসহ বিভিন্ন অভিযোগে ৪টি পৃথক মামলায় হয়েছে। আর আসামির সংখ্যা হচ্ছে উপজেলা বিএনপির ৩৬৭ জন নেতাকর্মী। উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন জানান, নির্বাচনের দিন সহিংসতা, মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ