Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মমতাই হতে পারেন ভারতের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ৩:৫৫ পিএম

বাঙালিদের মধ্যে একমাত্র তৃণমূল কংগ্রেস নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিই ভারতের প্রধানমন্ত্রী হতে পারেন বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন বিজেপির পশ্চিমবঙ্গের সভাপতি দিলীপ ঘোষ। বিরোধী শিবিরের নেতাকে রাষ্ট্রের এমন গুরুত্বপূর্ণ পদে চাওয়ায় রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়েছে। অতীতে বিরোধী নেতাদের তুমুল আক্রমণ করে অথবা পুলিশ পেটানো দিয়ে সংবাদ শিরোনামে এসেছিলেন দিলীপ ঘোষ। এদিনও তেমনটিই হলো বলে মনে করা হচ্ছে।
খবরে বলা হয়, শনিবার বিজেপির রাজ্য কমিটির বৈঠকের ফাঁকে সাংবাদিকরা মুখ্যমন্ত্রীর জন্মদিন প্রসঙ্গে প্রশ্ন করেন। উত্তরে খড়গপুরের এমপি দিলীপ ঘোষ বলেন, ‘আমরা চাই উনি (মমতা) সুস্থ থাকুন। সুস্থ থাকলে ভালভাবে কাজ করতে পারবেন। আর সেটা জরুরি। কারণ, কোনো বাঙালির যদি প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ থাকে, তাহলে সেটা উনারই আছে।’
এদিকে, দিলীপ ঘোষ শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হওয়ার পর থেকেই রাজ্য বিজেপির সিনিয়র নেতারা ঘনিষ্ঠ মহলে বিষ্ময় প্রকাশ করতে শুরু করেছিলেন। তাদের অধিকাংশই অবশ্য প্রকাশ্যে কোনও মন্তব্য করতে চাইছিলেন না। তবে, এ বিষয়ে সবচেয়ে স্পষ্ট প্রতিক্রিয়া দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি বলেন, ‘জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে দিলীপ ঘোষ যা বলেছেন, তা তার ব্যক্তিগত মতামত। এর সঙ্গে বিজেপির অবস্থান, মতাদর্শ বা বাস্তবতার কোনও মিল নেই।’ তিনি আরও বলেন, ‘আমরা সবাই ব্যক্তিগত মতামত প্রকাশ করতেই পারি। কিন্তু তাতে যেন দলের অপূরণীয় ক্ষতি না হয়, সেটা সবাইকে মাথায় রাখতে হবে।’
লোকসভা ভোটের কাছাকাছি এসে যখন বিজেপি-তৃণমূল সংঘাত চরমে, নরেন্দ্র মোদীকে দেশের সেরা প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরে যখন প্রচারে ঝাঁপাতে মরিয়া বিজেপি, ঠিক সেই সময় দিলীপ ঘোষের এই মন্তব্য দলকে চরম বিড়ম্বনায় ফেলেছে বলেই মনে করছেন বিজেপির একাধিক নেতা। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ