Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মেঘনা মোহনায় ঘন কুয়াশায় ডুবো চরায় আটকা পরা নৌযানে আছড়ে পড়ল আরেকটি নৌযান, নিহত ১ আহত ৫

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ১১:৫০ এএম | আপডেট : ১১:৫৯ এএম, ৬ জানুয়ারি, ২০১৯

ঘন কুয়াশায় চাঁদপুরের ভাটিতে মেঘনা মোহনায় ডুবো চরায় আটকে পরা বরিশাল-ঢাকা নৌপথের যাত্রী বোঝাই নৌযান ‘এমভি এ্যাডভেঞ্চার-৯’এর ওপর অপর একটি নৌযান আছড়ে পড়লে সাকিব পাহলোয়ান নামের এক যাত্রী নিহত হয়েছে। এ দূর্ঘটনায় আরো অনন্ত পাঁচ যাত্রী কমবেশী আহত হয়েছে। আহতদের কয়েকজনকে উদ্ধার করে ভোর রাতের দিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসকগন সাকিবকে মৃত ঘোষনা করেন। নুর মোহম্মদ নামে অপর এক যাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গতরাত ৯টার দিকে ‘এমভি এ্যাডভেঞ্চার-৯ যাত্রী বোঝাই করে বরিশাল বন্দর ত্যাগ করার ঘন্টা দুয়েকের মাথায় হিজলা চ্যাানেলের উজানে মেঘনা মোহনায় ঘন কুয়াশায় পথ হারিয়ে ডুবো চড়ায় আটকা পরে। ঐ অবস্থায় নৌযনটি জোয়ারের অপেক্ষা থাকাবস্থায় বরগুনা থেকে বরিশাল হয়ে ঢাকা মুখি নৌযান এমভি সুন্দরবন-৬ আটকে পড়া নৌযানটির ওপর আছরে পরে। বিকট শব্দ আর ঝাকুনিতে দুটি নৌযানের যাত্রীরাই আতংকিত হয়ে চিৎকার করতে শুরু করেন। অনেক কেবিন যাত্রী খাট থেকে পড়ে গিয়েও কম বেশ আঘাত প্রাপ্ত হয়েছেন বলে জানা গেছে। নিহত সাকবি পালোয়ান (২০) মহেন্দেগিঞ্জ উপজলোর শ্রীপুর এলাকার রাজ্জাক পালোয়ানরে ছলে।
গত সপ্তাহাধীককাল যাবত মৃদু থেকে মাঝারী শৈত্য প্রবাহের পাশাপাশি ঘন কুয়াশায় মেঘনা অববাহিকা ঢেকে যাওয়ায় প্রায় প্রতিদিনই নৌযোগোযযোগ বিপর্যস্ত হয়ে পড়ছে। ফেরি চলাচলও বন্ধ হয়ে যাচ্ছে প্রতি রাতেই। দূর্ঘটনা কবলিত ও ঘাতক নৌযান দুটিই ইতোমধ্যে ঢাকার সদর ঘাটে পৌছেছে । বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর মোজাম্মেল হক ঢাকা নদী বন্দর ও বরিশাল নদী বন্দর সহ নৌ নিরাপত্তা পরিদপ্তরের কর্মকর্তাদের নিয়ে একটি কমিটি করে অবিলম্বে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ