Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাউজানে এক বৃদ্ধকে কুপিয়ে জখম করে তুলে নিয়ে গেছে দূর্বৃত্তরা

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ৮:৫৮ পিএম

চট্টগ্রামের রাউজানে এক বৃদ্ধকে কুপিয়ে ও ছুরিকাঘাতে জখম করে তুলে নিয়ে গেছে দূর্বৃত্তরা পরিবারের দাবী তাকে হত্যা করে লাশ গুম করার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৮ টার দিকে এ ঘটনা ঘটে চট্টগ্রাম কাপ্তাই সড়কের উরকিরচর ইউনিয়নের উরকিরচর বাজারে। গুম হওয়া ওই ব্যক্তির নাম নুরুল আলম (৬০)। তিনি একই ইউনিয়নের হারপাড়া গ্রামের করম আলী হাজীর বাড়ীর সুলতান আহমদের পুত্র। তিনি ৩ বছর আগে আমিরাত থেকে চাকরী ছেড়ে দেশে ফিরে আসেন। এরপর একটি ট্রাক কিনে ভাড়ায় দিয়ে তাঁর আয় দিয়ে সংসার চালাতেন। তবে তাঁর দুই ছেলেও ওমান প্রবাসী। স্থানীয় প্রত্যক্ষদর্শী ও ওই ব্যক্তির পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে শনিবার সকাল ৭ টার দিকে ঘর থেকে বের হয়ে উরকিরচর বাজারে যান নুরুল আলম। এসময় ৪/৫ জন দুর্বৃত্ত তাঁকে সড়কের উপর আটকিয়ে কুপিয়ে ও ছুরিকাঘাতে জখম করে। পরে মুমর্ষ অবস্থায় একটি অটোরিকশায় করে তুলে নিয়ে যান হামলাকারীরা।
পরিবারের সদস্যরা স্থানীয় হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে খোঁজ নিয়েও শনিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত কোন হদিস পাননি বলে জানিয়েছেন। তাঁর ব্যবহৃত দুটি মুঠোফোনও বন্ধ পাওয়া যাচ্ছে। দুপুর ১২ টায় সরেজমিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, কাপ্তাই সড়কের উপর ওই বাজারের সড়কের একপাশে রক্তাক্ত দুটি স্যান্ডেল পড়ে আছে। সড়কের উপর প্রচুর ছোপ ছোপ রক্ত ছড়িয়ে ছিটিয়ে আছে। বাজার থেকে উত্তরদিকে যে পিচঢালা সড়কটি উরকিরচর গ্রামের দিকে গেছে সেই সড়কের উপর ছোপ ছোপ রক্তের দাগ দেখা গেছে। রক্তের ধরণ দেখে বুঝা যাচ্ছে ওই ব্যক্তি মারা যেতে পারেন। স্থানীয় প্রত্যক্ষদর্শী অটোরিকশা চালক মুহাম্মদ রাসেল বলেন সকালে ওই ব্যক্তিকে কুপিয়ে একটি অটোরিকশায় তুলে নিয়ে যেতে দেখেছেন কিছু দুর্বৃত্তদের।
ওই ব্যক্তির স্ত্রী নুর বানু বলেন গত রমজান মাসে তাঁর বাড়ীতে হামলা ও লুটপাট চালিয়েছিল কিছু দুর্বৃত্ত। এসময় দূর্বৃত্তরা তাঁর বাড়ী ভাংচুর করে নগদ ২ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণালংকার নিয়ে যায়। এরপর স্থানীয় কিছু যুবকের সঙ্গে তাঁর স্বামীর শত্রুতা বাড়ে। তিনি জানান শনিবার বিকেলে অভিযোগ দিতে থানায় গেলে ওসি না থাকায় মামলা করতে পারেননি। তবে ওসি থানায় এলে তাঁকে আসতে বলেন কর্তব্যরত কর্মকর্তা। উরকিরচর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য মুহাম্মদ সেলিম বলেন ছয়মাস আগে ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি মুহাম্মদ আবু কে ছুরিকাঘাতের ঘটনায় গ্রেপ্তার হয়ে দুইমাস কারাগারে ছিলেন নুরুল আলম। কিছুদিন আগে তিনি জামিনে ছাড়া পেয়ে মুক্ত হয়ে বাড়ীতে অবস্থান করছিলেন। নোয়াপাড়া পুলিশ ফাঁড়ীর উপ পরিদর্শক শেখ জাবেদ মিয়া সংবাদ মাধ্যমকে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে দেখা গেছে প্রচুর রক্তপাত হয়েছে। এতে মনে হয় লোকটার মৃত্যু হয়েছে। তবে এখনো তাঁর খোঁজ বা সুনির্দিষ্ট কোন তথ্য পাওয়া যায়নি। নুরুল আলমের ভাই আমিরাত প্রবাসী মুহাম্মদ আকরাম মুঠোফোনে বলেন পূর্ব শত্রুতার জ্বরের তাঁর ভাইকে স্থানীয় কিছু যুবক কুপিয়ে হত্যা করে লাশ গুম করার জন্য তুলে নিয়ে গেছে। তিনি প্রবাস থেকে তাঁর ভাইয়ের লাশের খোঁজ ও এ ঘটনার বিচার দাবী করেন প্রশাসনের কাছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ