Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উড়িষ্যায় জলপ্রপাতের ধারে সেলফি তুলতে যেয়ে ছাত্রের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ৩:৫৫ পিএম

ওড়িশার ময়ূরভঞ্জ জেলায় জলপ্রপাতের ধারে দাঁড়িয়ে সেলফি তুলতে যেয়ে মৃত্যু হলো রোশন মিশ্র নামে এক ছাত্রের। সে কটকের সাই শিক্ষা জুনিয়র কলেজের ছাত্র ছিল।
সংবাদ মাধ্যম সূত্র জানায়, রোববার কলেজের বন্ধুদের সঙ্গে ময়ূরভঞ্জে বৈতরণী নদীর উপর অবস্থিত ভীমকুণ্ড জলপ্রপাতের কাছে পিকনিক করতে গিয়েছিল। সেখানে হই হুল্লোড় চলাকালীন, জলপ্রপাতের কিনারা ঘেঁষে একটি পাথরের উপর দাঁড়িয়ে মোবাইলে সেলফি তুলতে যায় রোশন। কিন্তু আচমকাই পা পিছলে যায় তার। টাল সামলাতে না পেরে পানিতে পড়ে যায় সে। তাকে টেনে তুলতে ছুটে যায় তার বন্ধুরা। কিন্তু প্রচণ্ড স্রোতে ভেসে যায় সে। খবর পেয়েই ঘটনাস্থলে হাজির হয় ওড়িশা বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দল। উদ্ধারকাজে হাত লাগায় তারা। তবে ঘটনার পর চব্বিশ ঘণ্টা কেটে গেলেও, এখনও পর্যন্ত মৃতদেহ খুঁজে পাওয়া যায়নি।
সেলফি তুলতে গিয়ে এই ধরনের ঘটনা আজকাল প্রায়শই সামনে আসে। যার জেরে সম্প্রতি দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এইমস)-এর তরফে সম্প্রতি একটি সমীক্ষা করা হয়। যাতে দেখা গিয়েছে, সারা দুনিয়ায় গত ছ’বছরে শুধুমাত্র সেলফি তুলতে গিয়ে আড়াইশো-র বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর এর মধ্যে বেশিরভাগই হয় পানিতে ডুবে, নয় তো উঁচু জায়গা থেকে পড়ে গিয়ে অথবা ট্রেন বা যানবাহনের ধাক্কায়। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ