Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উত্তরপ্রদেশে আবারও পুলিশ হত্যা, গ্রেফতার ১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ৬:৪৮ পিএম

ভারতের উত্তরপ্রদেশের বুলন্দশহরের পর এবার গাজিপুরে খুন হয়েছেন পুলিশ কর্মী। শনিবার পাথরের আঘাতে প্রাণ হারিয়েছেন তিনি। এই ঘটনায় এখনও পর্যন্ত এগারো জনকে গ্রেফতার করা হয়েছে। মোট ৩২জনের নামে দায়ের হয়েছে এফআইআর।
পুলিশ সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভায় ডিউটি করে বাড়ি ফিরছিলেন সুরেশ নামে ওই পুলিশ কর্মী। রাস্তায় সংরক্ষণের দাবিতে আন্দোলনরত নিশাদ সম্প্রদায়ের কয়েকজন তাকে লক্ষ্য করে পাথর ছোঁড়ে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। সে সময় সুরেশ ছাড়া আরও এক পুলিশ কর্মী ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।
তবে, অভিযোগ অস্বীকার করেছেন নিশাদ সম্প্রদায়ের নেতা সঞ্জয় কুমার নিশাদ। তার দাবি পুলিশ কর্মীর মৃত্যুর সঙ্গে তাদের কোনও যোগাযোগ নেই।
উল্লেখ্য, সুরেশের আগে উত্তরপ্রদেশেরই বুলন্দশহরে প্রাণ হারান আরেক পুলিশ কর্মী। ডিসেম্বর মাসের সেই ঘটনারও নেপথ্যে ছিল উন্মত্তা জনতা। দেশ জুড়ে বিক্ষোভের মাঝে ওই ঘটনার প্রধান অভিযুক্তকে গ্রেফতার করে প্রশাসন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার পুলিশ কর্মীর মৃত্যু হল উত্তরপ্রদেশে। সূথ্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ