Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্যাতনকারী নাবালক হলেও মৃত্যুদন্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ভারতে যৌন নির্যাতন বিরোধী আইন আরও কড়া করছে কেন্দ্র। সংশোধনী আইনে যৌন নির্যাতনকারী নাবালক হলেও তার সাজা মৃত্যুদন্ডের বিধান রাখা হয়েছে। পকসো আইনে (প্রোটেকশন অব চিল্ড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্স অ্যাক্ট) বেশ কয়েকটি সংশোধনের সুপারিশ করেছে ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভা। যৌন নির্যাতনের শাস্তি হিসেবে কোনও নাবালক দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ শাস্তি হিসেবে ফাঁসির সুপারিশ করেছে ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভা। শুক্রবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। দিল্লিতে এক সংবাদ সম্মেলনে রবিশঙ্কর প্রসাদ বলেন, পকসো আইনে একাধিক সংশোধন আনার সুপারিশ করেছে মন্ত্রিসভা। এনডিটিভি।



 

Show all comments
  • jack ali ৩০ ডিসেম্বর, ২০১৮, ৪:৩২ পিএম says : 0
    No Law can protect from Rape---Only Islam can protect--Singing;Music/Pornography/Movies/Drama/Dancing/Free mixing/ Immodest clothing trigger these crime----Islamic Formula is "Preventing is Better Than Cure" Allah [SWT] mentioned in the Qur'an that I have cut all theroot of Evil Deeds'''''''
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ