Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধর্মহীন শিক্ষানীতি শিক্ষা আইন ইসলামহীন সিলেবাস ষড়যন্ত্র রুখে দিতে হবে-সমমনা ছাত্র সংগঠনসমুহের নেতৃবৃন্দ

প্রকাশের সময় : ৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সমমনা ইসলামী ছাত্র সংগঠনের মতবিনিময় সভায় নেতৃবৃন্দ বলেছেন মাদরাসা শিক্ষার বিরুদ্ধে ষড়যন্ত্র দীর্ঘদিনের। এবার স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়সমুহে সেখানে যতটুকু ইসলামী শিক্ষা আছে তা বাদ দিয়ে ষড়যন্ত্রের শেষ পেরেক ঠুকে দেয়া হয়েছে। এক কথায় বাংলাদেশ থেকে ইসলামী শিক্ষাকে, কুরআন সুন্নাহর শিক্ষাকে স্বমূলে উৎখাতের ষড়যন্ত্র পাকাপোক্ত করা হয়েছে। সভায় সরকারের প্রতি অবিলম্বে ইসলামী শিক্ষার বিরুদ্ধে সকল ষড়যন্ত্র বন্ধ ও মাদরাসার সিলেবাস থেকে নাস্তিক মুরতাদদের লেখা বাদ দিন। খ্যাতনামা আলেম ও ইসলামী চিন্তাবিদদের লেখা পুনঃস্থাপন করুন। সভায় ছাত্র নেতৃবৃন্দ বলেন স্কুল আর মাদরাসার সিলেবাস একাকার করে দেয়া হয়েছে। স্কুলের বই পড়ে মাদরাসার ছাত্ররা যোগ্য আলেম ও কুরআন সুন্নাহর পÐিত হবে কিভাবে?
নেতৃবৃন্দ এ দাবি আদায়ে দেশের সকল আলেম ওলামা, পীর মাশায়েখ, শিক্ষক ও ছাত্র সমাজের প্রতি ঐক্যবদ্ধ হোন। ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মাধ্যমে সরকারের ইসলামী শিক্ষার বিরুদ্ধে যে ষড়যন্ত্র মোকাবিলার আহŸান জানান। জাতির ঘাড়ে ধর্মহীন শিক্ষা ব্যবস্থা চাপানোর ষড়যন্ত্র নস্যাৎ করার দৃঢ় সংকল্প ব্যক্ত করেন।
গতকাল শনিবার বিকেলে বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার উদ্যোগে মওলানা আবদুর রহীম (রহ.) রিসার্চ ফাউন্ডেশন মিলনায়তনে সমমনা ইসলামী ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের এক মতবিনিময় সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা আবদুল কাদের-এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নেতৃবৃন্দ উপরোক্ত বক্তব্য রাখেন। সভায় বক্তব্য রাখেন ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মোঃ হারুনুর রশিদ, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আবদুল্লাহ আল মাসুদ খান, জমিয়তের প্রধান সম্পাদক মোঃ আব্দুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি মুহাম্মদ আজিজুল হক ও অর্থ সম্পাদক এইচ এম কাওছার আহমাদ, জমিয়তে তালাবায়ে আরাবিয়ার জয়েণ্ট সেক্রেটারি মোঃ নজরুল ইসলাম, ইসলামী ছাত্র সমাজের ঢাকা মহানগরীর সভাপতি মোঃ আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ এহেতেশামুল হক সাকীসহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মহীন শ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ