Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রে সবচেয়ে প্রশংসিত নারী মিশেল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ৩:৪৭ পিএম

যুক্তরাষ্ট্রের সবেচেয়ে প্রশংসিত নারী হিসেবে নির্বাচিত হয়েছেন সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা। মার্কিন সংস্থা গ্যালাপ কর্তৃক আয়োজিত ভোটের ফলাফল থেকে এমন তথ্য পাওয়া গেছে। গ্যালাপের ভোটে জয়ী মিশেল পিছনে ফেলেছেন আরেক সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটনকে। হিলারি প্রশংসিত নারীদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন । খবর বিবিসি।
এদিকে ১১ বারের মত এবারও মার্কিন সবচেয়ে প্রশংসিত পুরুষ নির্বাচিত হয়েছেন বারাক ওবামা। যেখানে দ্বিতীয়তে রয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ১৯৪৬ সাল থেকেই সবচেয়ে প্রশংসিত মানুষ নির্বাচনে ভোটের আয়োজন করছে গ্যালাপ। তবে শুধু মাত্র ১৯৭৬ সালে তারা এ ভোট কার্যক্রম স্থগিত রেখেছিল ।
গ্যালাপের এবারের ভোটে ১০২৫ জন প্রাপ্তবয়স্ক মানুষ অংশগ্রহণ করেছিল।এই ভোটারদের পৃথিবীর যে কোন স্থানে বাস করা মানুষের নাম বলতে বলা হয়েছিল যাদেরকে তাদের কাছে মনে সবেচেয়ে বেশি প্রশংসিত মনে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ