Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২০১৯ সালে বিদেশ সফরে যাবেন না মোদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ৭:২৪ পিএম

সামনেই ভারতের লোকসভার ভোটযুদ্ধ। রাহুলের উত্থানে বিজেপির আসন টলমল। এমন সময়ে বিদেশ ভ্রমণ বন্ধ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নতুন বছরে (২০১৯ সাল) আর কোনো বিদেশ সফরে যাবেন না তিনি। চলতি বছরে এখন পর্যন্ত ১৪বার বিদেশ সফর করেছেন মোদী। এছাড়া বিগত সাড়ে চার বছরে ৪৬টি সফরে ৮৮টি দেশে সফর করেছেন তিনি। ২০১৯ সালে আর কোনো দেশ সফর না করলে প্রধানমন্ত্রী হিসেবে আর্জেন্টিনাই আপাতত তার শেষ বিদেশ সফর হয়ে থাকছে।
প্রধানমন্ত্রীর দফতরের সূত্রের বরাত দিয়ে ওয়ানইন্ডিয়ার এক সংবাদে বলা হয়েছে, নরেন্দ্র মোদীর সফর সূচিতে আগামী বছরের জন্য কোনো বিদেশ যাত্রার উল্লেখ নেই। উল্লেখযোগ্য কোনো বৈঠকও নেই। যদিও বিজেপির পক্ষ থেকে বলা হচ্ছে, এটা চূড়ান্ত নয়। মোদিজি প্রচারের জন্য বিদেশ যাত্রা বিরত রাখবেন, এমনটা নয়। দেশের স্বার্থে তিনি বিদেশ যাত্রা করবেন।
ভোট বৈতরণী পাড় করতে মোদীর ভাষণ জনগণের কাছে টনিকের কাজ করে বলে দাবি বিজেপির। আর সে কারণেই ২০১৯-এর লোকসভা ভোটের প্রচারে অধিকাংশ জায়গায় মোদীকেই চাইছে বিজেপি।
এছাড়া রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচনে বিজেপির ভরাডুবি ভাবিয়েছে সেনাপতি অমিত শাহকেও। নোট বাতিল, জিএসটি, পেট্রোল-ডিজেলসহ রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি, সর্বোপরি কৃষিঋণ মওকুফ নিয়ে জনগণের রোষের মুখে দাঁড়িয়ে রয়েছে বিজেপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ