Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে জাত হারানোয় মেয়েকে পুড়িয়ে হত্যা করলেন বাবা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ৮:৪৪ পিএম

ভারতের তেলেঙ্গানা রাজ্যে প্রেম করে ‘নিচু জাত’ এর ছেলেকে বিয়ে করায় নিজের মেয়েকে পুড়িয়ে হত্যা করেছেন পাষণ্ড বাবা। গত শনিবার তেলেঙ্গানার কালামাদুগু নামক গ্রামে মেয়েকে হত্যার পর মরদেহ পুড়িয়ে সেই ছাই নদীতে ফেলে দেন তিনি। এ ঘটনায় অভিযুক্ত বাবা-মাকে গ্রেফতার করেছে পুলিশ। খবর এনডিটিভি।
পুলিশ সূত্রে জানা যায়, নির্মমভাবে হত্যার শিকার ওই মেয়ের নাম অনুরাধা। মেয়ের বিয়ের সংবাদ শোনার পর ক্ষিপ্ত হয়ে যায় তার পরিবার। পরিবারের কয়েকজন সদস্যের সহায়তায় অনুরাধার বাবা-মা তাকে হত্যা করে মরদেহ পুড়িয়ে ফেলে। এরপর প্রমাণ নিশ্চিহ্ন করতে ছাই নদীতে ভাসিয়ে দেয়া হয়।
পুলিশ বলছে, অনুরাধার সঙ্গে লক্ষণ নামের এক ছেলের দীর্ঘদিনের সম্পর্ক ছিলো। কিন্তু অনুরাধার পরিবার তাদের এই সম্পর্ক মেনে নিতে অস্বীকৃতি জানায়। অনুরাধার পরিবারের ভাষ্য, লক্ষণ ‘নিচু জাতের’ ছেলে। তার সঙ্গে সম্পর্ক কোনোভাবেই সম্ভব নয়। পরিবারের এমন বিরোধিতার মুখে গত ৩ ডিসেম্বর তারা হায়দ্রাবাদে পালিয়ে গিয়ে বিয়ে করেন। এ ঘটনার ২০ দিন পর গত শনিবার দু’জনেই গ্রামে ফিরে এসে লক্ষণের বাড়িতে বসবাস শুরু করেন। খবর পেয়ে সেদিনই লক্ষণকে মারধর করে তার বাড়ি থেকে অনুরাধাকে জোরপূর্বক ধরে নিয়ে যান তার বাবা ও পরিবারের সদস্যরা। এরপর তাকে হত্যা করা হয়। শুধু হত্যা নয় হত্যার পর মরদেহ পুড়িয়ে ছাই নদীতে ফেলে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ