Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পশ্চিমবঙ্গে বাস-লরির মুখোমুখি সংঘর্ষে ৮ যাত্রীর প্রাণহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ৪:০৫ পিএম

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা এলাকায় চলন্ত বাসের সঙ্গে লরির মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারিয়েছেন অন্তত আটজন। এতে আহত হয়েছেন আরও কমপক্ষে ৩০ যাত্রী। উদ্ধার কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম জি নিউজ।
প্রতিবেদনে বলা হয়, বুধবার স্থানীয় সময় সকাল ৭টার কিছু পরে রাজ্যের খড়গপুর থেকে বর্ধমান জেলার দিকে যাচ্ছিল সেই বাসটি। সে সময় বিপরীত দিক থেকে আসা অপর একটি লরির সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষের ফলে এ হতাহতের ঘটনা ঘটে।
কর্মকর্তাদের বরাতে জানা যায়, ইতোমধ্যে ঘটনাস্থল থেকে ৮ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাছাড়া বাকিদের উদ্ধারের পর তাৎক্ষণিক চিকিৎসার জন্য রাজ্যের মেদিনীপুর মেডিকেল কলেজে ভর্তি করা হয়। এদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। তাই মৃতের সংখ্যা সামনে আরও বৃদ্ধি পেতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।
প্রত্যক্ষদর্শীদের মতে, মূলত একটি রিকশাকে বাঁচাতে গিয়ে বিপরীত দিক থেকে আশা একটি লরির সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনার পরপরই স্থানীয়রা হতাহতদের উদ্ধারে এগিয়ে আসেন। তাছাড়া এ ঘটনার কিছুক্ষণের মধ্যেই সেখানে পুলিশের একটি দলের সঙ্গে উদ্ধার কর্মকর্তারাও এসে পৌঁছান। যদিও আহত যাত্রীদের অভিযোগ, দুর্ঘটনার সময় বাসটি বেপরোয়া গতিতে যাচ্ছিল। মূলত সে কারণেই বাসের নিয়ন্ত্রণ হারান চালক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ