Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রেকর্ড ডাকছে স্টেইনকে, নেই আব্বাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

টেস্টে দক্ষিণ আফ্রিকার সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দুইজন আছেন। তাদের একজন শন পোলক, অপরজন ডেল স্টেইন। তাদের দুজনের টেস্টে উইকেট সংখ্যা ৪২১।
শন পলক অনেক আগেই অবসরে গেছেন। ডেল স্টেইন গেল তিন বছর ধরে ইনজুরির সঙ্গে লড়াই করেও টেস্ট খেলা চালিয়ে যাচ্ছেন কচ্ছপ গতিতে। পাকিস্তানের বিপক্ষে বক্সিং ডে টেস্টের স্কোয়াডে আছেন তিনি। আজ থেকে শুরু হতে যাওয়া এই টেস্টে একটি উইকেট ঝুলিতে পুরতে পারলেই শন পলককে পেছনে ফেলে দেশটির টেস্ট ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারী হয়ে যাবেন স্টেইন।
তাই সেঞ্চুরিয়নে পাকিস্তানের বিপক্ষে কাগিসো রাবাদার সঙ্গে নতুন বলে আক্রমণ শুরু করবেন স্টেইন। এই গতি তারকার উপর আস্থা রেখেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাপ ডু প্লেসিসও।
প্রোটিয়ারা যেখানে আছে স্টেইনকে নিয়ে উচ্ছ¡সিত, ঠিক তার উল্টো চিত্র পাকিস্তান শিবিরে। চোটের কারণে বক্সিং ডে টেস্টটি খেলতে পারছেন না পেসার মোহাম্মদ আব্বাস। গত অক্টোবরে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্টে ১৭ উইকেট নিয়ে সাড়া ফেলে দিয়েছিলেন আব্বাস। দক্ষিণ আফ্রিকার পেস বান্ধব উইকেটেও তার কাছ থেকে দারুণ কিছুর প্রত্যাশায় ছিল পাকিস্তানি সমর্থকরা। কিন্তু কাঁধের চোটে থাকায় দলের হয়ে আব্বাসের না খেলার কথা নিশ্চিত করেছেন দলটির অধিনায়ক সরফরাজ আহমেদ।
আব্বাসের অবর্তমানে সেঞ্চুরিয়ন টেস্টে পাকিস্তানের পেস আক্রমণে থাকবেন মোহাম্মদ আমির, হাসান আলী ও শাহীন আফ্রিদি। তাদের সঙ্গে বল হাতে দেখা যেতে পারে অলরাউন্ডার ফাহিম আশ্রাফকে। এছাড়া দলের অভিজ্ঞ স্পিনার ইয়াসির শাহ থাকবেন পাকিস্তানের স্পিন বিভাগের নেতৃত্বে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ