Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরিয়া পুনর্গঠনে প্রয়োজনীয় অর্থ দিবে সউদী: ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ৪:০২ পিএম

যুদ্ধ বিধ্বস্ত সিরিয়া পুনর্গঠনে সউদী আরবকে প্রয়োজনীয় অর্থ দিতে হবে। সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দেয়ার কয়েকদিনের মধ্যেই সোমবার এমন ঘোষণা দিলেন ট্রাম্প। তবে ঠিক কত টাকা দিতে হবে সেই বিষয়ে কিছু বলেননি তিনি। খবর আল জাজিরার।
সোমবার একটি টুইট বার্তায় ট্রাম্প বলেন, সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের পর রিয়াদ সিরিয়াকে সাহায্যে এগিয়ে আসবে। ওই টুইট বার্তায় ট্রাম্প লেখেন, যুক্তরাষ্ট্রের পরিবর্তে সউদী আরব সিরিয়া পুনর্গঠনে প্রয়োজনীয় অর্থ খর চের জন্য রাজি হয়েছে। দেখা যাক?
ওই টুইট বার্তায় ট্রাম্প আরো বলেন, এটা কি চমৎকার না যখন ৫ হাজার মাইল দূরের মহান দেশ যুক্তরাষ্ট্রের কাছ থেকে কোন সাহায্য নেয়ার আগেই খুব সম্পদশালী দেশ তাদের প্রতিবেশীকে সাহায্য করার জন্য এগিয়ে আসে। ধন্যবাদ সউদী আরবকে। তবে ট্রাম্পের এমন ঘোষণার পর এখনো কোন প্রতিক্রিয়া জানায়নি সউদী আরব। গত অক্টোবরেও সিরিয়ার শান্তি ফিরিয়ে আনার জন্য ১০০ মিলিয়ন ডলার দিয়েছিল সউদী আরব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ