Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেক্সিকোয় হেলিকপ্টার দুর্ঘটনায় গভর্নর ও সিনেটরের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ৩:৫৮ পিএম

দায়িত্ব গ্রহণের মাত্র দশ দিনের মাথায় মর্মান্তিক এক হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারালেন মেক্সিকোর পুয়েবলা রাজ্যের প্রথম নারী গভর্নর মার্থা ইরিকা আলোনসো। এ ঘটনায় একইসঙ্গে তার স্বামী সিনেটর রাফায়েল মোরেনো ভ্যালিও নিহত হন। কর্তৃপক্ষের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস।
প্রতিবেদনে বলা হয়, সোমবার স্থানীয় সময় তাদের বহনকারী একটি হেলিকপ্টার উড্ডয়নের কিছুক্ষণ পরই বিধ্বস্ত হলে স্বামীসহ প্রাণ হারান পুয়েবলা রাজ্যের এ গভর্নর।
তীব্র প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ এক নির্বাচনের পর গত ১৪ ডিসেম্বর প্রথম নারী গভর্নর হিসেবে পুয়েবলার দায়িত্ব গ্রহণ করেন ৪৫ বছর বয়সী মার্থা ইরিকা আলোনসো। তিনি দীর্ঘদিন যাবত কেন্দ্রীয় ডানপন্থী ‘পান’ পার্টির সদস্যপদে ছিলেন।
দুর্ঘটনায় আলোনসোর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে এক টুইট বার্তায় মেক্সিকোর নবনির্বাচিত প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়াল লোপেজ ওব্রাদোর বলছেন, ‘মর্মান্তিক এ দুর্ঘটনায় নিহতদের প্রতি আমি গভীর শোক প্রকাশ করছি। একইসঙ্গে এ বিমান দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও এর সত্যতা উদঘাটনে একটি তদন্ত কমিটিও গঠনের আহ্বান জানাচ্ছি।’
উল্লেখ্য, গত জুলাইয়ে অনুষ্ঠিত নির্বাচনে ম্যানুয়াল বারবোসাকে পরাজিত করে পুয়েবলার নতুন গভর্নর হিসেবে নির্বাচিত হন আলোনসো। আর এরপরই গত ১৪ ডিসেম্বর এ পদে দায়িত্ব গ্রহণ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ