Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গুজরাটে বাস খাদে পড়ে ১০ শিশুর প্রাণহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ৩:৩৭ পিএম

ভারতের পশ্চিমাঞ্চলীয় গুজরাট রাজ্যে শিক্ষার্থীদের বহনকারী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ শিশুর মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও কমপক্ষে ১০ জন। এদের মধ্যে গুরুতর আশংকা জনক অবস্থায় আছে আরও বেশ কয়েকজন। খবর এনডিটিভি।
প্রতিবেদনে বলা হয়, শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় রাজ্যের দক্ষিণাঞ্চলীয় দাং জেলার এক প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার্থীদের বহনকারী সেই বাসটি প্রায় ২শ ফিট গভীর গিরিখাতে পড়ে যায়। দুর্ঘটনার সময় বাসটিতে অন্তত ৭২ জন শিক্ষার্থী ছিল।
উদ্ধার কর্মকর্তাদের মতে, প্রত্যন্ত এই অঞ্চলটিতে এমন দুর্ঘটনার খবর পাওয়ার পরপরই সেখানে গিয়ে একসঙ্গে ৬০ শিক্ষার্থীকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাদের চিকিৎসার জন্য স্থানীয় আহওয়া এবং ভিয়ারার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে জেলার প্রশাসনিক কর্মকর্তারা জানান, এখন পর্যন্ত তিন শিক্ষার্থী নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে।
অপরদিকে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, দুর্ঘটনার সময় বাসে থাকা সবাই স্কুলের প্রথম থেকে দশম শ্রেণির শিক্ষার্থী। তারা স্থানীয় সুরাত কোচিং সেন্টারের একটি শিক্ষা সফরের অংশ হিসেবে পার্শ্ববর্তী দাং জেলার মহল এলাকায় গিয়েছিল।
দুর্ঘটনায় হতাহতদের বিষয়ে আসওয়া বেসামরিক হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ড. সুরেশ পাওয়ার বলেন, ‘আমাদের হাসপাতালে এখন পর্যন্ত ১০টি শিশুর মৃত্যু হয়েছে। তাছাড়া বাকি যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক তাদের পার্শ্ববর্তী সুরাতের একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।’
উল্লেখ্য, রাজ্যের মহল এবং বাদ্রিপাড়া বনের মধ্যবর্তী এক স্থানে দুর্ঘটনা কবলিত হয়েছে শিক্ষার্থীদের বহনকারী সেই বাসটি। মূলত চালক নিয়ন্ত্রণ হারানোর ফলেই এমন দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করছে উদ্ধার কর্মকর্তারা। সূত্র: টিওআই।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ