Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোয়েন্দা ব্যবস্থা ঢেলে সাজাচ্ছেন যুবরাজ সালমান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ৪:৩৩ পিএম

নিজেদের গোয়েন্দা ব্যবস্থাকে আবারো ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে সউদী সরকার। ভিন্ন মতাবলম্বী প্রখ্যাত সংবাদকর্মী জামাল খাসোগি হত্যাকাণ্ডের দায়ভার দেশের গোয়েন্দা সংস্থাটির উপর আসার পরই এমন সিদ্ধান্ত নিলো রিয়াদ প্রশাসন। খবর আল-জাজিরা।
সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সউদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজের প্রত্যক্ষ নির্দেশে যুবরাজ মুহাম্মদ বিন সালমানের তত্ত্বাবধানে দেশের গোয়েন্দা ব্যবস্থাকে সম্পূর্ণ ঢেলে সাজাবার এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
সরকারি সূত্রের বরাতে জানা যায়, বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) যুবরাজ সালমানের নেতৃত্বে এক বৈঠকে সংশ্লিষ্ট কমিটি এ ব্যবস্থাটিকে পুরোপুরি ঢেলে সাজানোর অনুমোদন দিয়েছে। বৈঠকে নতুন করে আরও তিনটি বিভাগের অনুমোদন দেওয়া হয়। যেখানে জাতীয় নিরাপত্তা নীতি, আন্তর্জাতিক মানবাধিকার আইন ও যথাযথ প্রক্রিয়া অনুসরণের মাধ্যমে গোয়েন্দা সংস্থার সকল অভিযান অনুমোদন করবে।
উল্লেখ্য, তুরস্কের সউদী দূতাবাসে সউদী হিট টিম কর্তৃক সাংবাদিক জামাল খাসোগি হত্যাকাণ্ডের জন্য দীর্ঘদিন যাবত যুবরাজ বিন সালমানকে দায়ী করে আসলেও সউদী কর্তৃপক্ষ বরাবরই তা অস্বীকার করে আসছে। মূলত এর প্রেক্ষিতেই এবার সউদী সরকার দেশটির গোয়েন্দা ব্যবস্থাকে সম্পূর্ণ ঢেলে সাজানোর উদ্যোগ গ্রহণ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ