Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ম্যান ইউ’র আপৎকালীন কোচ সুলশার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ম্যানচেস্টার ইউনাইটেডে হোসে মরিনহোর উত্তরসূরি কে হবেন তা জানতে অপেক্ষা করতে হবে মৌসুমের শেষ পর্যন্ত। ততদিন ওল্ড ট্রাফোর্ডের দলে আপৎকালীন কোচ হিসেবে ভূমিকা পালন করবেন দলটির সাবেক খেলোয়াড় উলে গুনার সুলশার। ১১ মৌসুমে রেড রেডিলদের হয়ে ১২৬ গোল করা সাবেক নরওয়ের এই ফুটবলার ১৯৯৯ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ম্যান ইউ’র হয়ে জয়সূচক গোলটি করেছিলেন।
২০০৭ সালে অবসরের পরের তিন মৌসুম ম্যানচেস্টার ইউনাইটেডের রিজার্ভ দলের কোচ হিসেবে কাজ করেন সোলশার। এরপর ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত ছিলেন স্বদেশি ক্লাব মডলার কোচ হিসেবে। মাঝে এক বছর ছিলেন ইংলিশ ক্লাব কার্ডিফ সিটিতে। এরপর আবার ফেরেন মডলায়। চলতি মাসেই মডলার সঙ্গে নতুন চুক্তিতে সাক্ষর করেন তিনি। স্যার অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে একসময় কাজ করা গুনার এবার উঠে এলেন সর্বোচ্চ পর্যায়ে। মরিনহোর অধীনে কাজ করা মাইকেল ক্যারিক ও কিয়েরান ম্যাককেনা উভয়ই এখন সোলসারের অধীনে কাজ করবেন।
প্রিয় দলে ফিরতে পেরে খুশি ৪৫ বছর বয়সী, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থান আমার হৃদয়ে এবং এই ভূমিকায় এখানে ফিরতে পারাটা দারুণ ব্যাপার। এটা একটা সুযোগ এবং আমি এটা কাজে লাগাতে চাই। আমাদের যে প্রতিভাবান দল, স্টাফ ও ক্লাবে আরো যারা আছেন তাদের সঙ্গে কাজ করার জন্যে আমার তর সইছে না।’
অপরাতত সুলশারের দায়ীত্ব প্রিমিয়ার লিগের ষষ্ঠ অবস্থান থেকে দলকে টেনে তোলা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ