Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

গোল্ডেন শু জয়ে মেসির রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

সবকিছু নির্ধারিতই ছিল। আনুষ্ঠানিকভাবে পরশু লিওনেল মেসির হাতে তুলে দেওয়া হলো ইউরোপিয়ান গোল্ডেন শু পুরস্কার। এ নিয়ে রেকর্ড পঞ্চম বারের মত ইউরোপিয়ান ঘরোয়া লিগে সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতিস্বরুপ এই খেতাবে ভূষিত হলেন আর্জেন্টিনার বার্সেলোনা তারকা।
২০১৭-১৮ মৌসুমের জন্য দেওয়া হয়েছে এই পুরস্কার। এসময় ৩৬টি লা লিগা ম্যাচে সর্বোচ্চ ৩৪ গোল করেন পাঁচবারের র্বষসেরা মেসি। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মোহাম্মদ সালাহ লিভারপুলের হয়ে করেন ৩২ গোল। ৩০ গোল নিয়ে তালিকার তিনে ছিলেন প্রিমিয়ার লিগের আরেক দল টটেনহ্যামের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন। গোল্ডেন শু জয়ে চারবারের সেরা ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে এগিয়ে গেলেন মেসি। উল্লেখিত সময়ে রিয়াল মাদ্রিদের হয়ে ২৭ ম্যাচে ২৬ গোল করেন বর্তমান জুভেন্টাসের হয়ে খেলা রোনালদো।
পুরস্কার হাতে নিজের অনুভূতি প্রকাশে মেসি বলেন, ‘যখন শুরু করেছিলাম তখন ভাবতেও পারিনি এমনটা একসময় ঘটবে।’ ৩১ বছর বয়সী ফরোয়ার্ড যোগ করেন, ‘আমি পেশাদার ফুটবল খেলার স্বপ্ন দেখি এবং সাফল্য উপভোগ করি। আমি খেলাটাকে ভালোবাসি, কিন্তু কখনো ভাবিনি আমি এত কিছু পাব।’
চলতি মৌসুমেও ইউরোপিয়ান শীর্ষ পাঁচ ঘরোয় লিগের সর্বোচ্চ গোলদাতার দৌড়ে এগিয়ে মেসি। ১৪ গোলের পাশাপাশি সর্বোচ্চ ১০বার গোলে সহায়তাও ক্ষুদে জাদুকরের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ