Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মায়ের অবহেলায় দুই সন্তানের মৃত্যু, ৪০ বছর কারাদণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ৩:৪৪ পিএম

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে নিজের দুই মেয়েকে ৯০ ডিগ্রি তাপমাত্রায় গাড়ির মধ্যে আটকে রেখে পার্টিতে গিয়েছিলেন এক মা। এ ঘটনায় সন্তানদের মৃত্যু হওয়ায় আমান্ডা হকিংস নামের ১৯ বছর বয়সী সেই মাকে ৪০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। খবর দ্য ইনডিপেন্ডেন্ট।
প্রতিবেদনে বলা হয়, ২০১৭ সালের ৭ জুন মাসে আমান্ডা হকিংস তার এক ও দুই বছরের দুই মেয়ে সন্তানকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। সে সময় তিনি দাবি করেছিলেন, একটি লেকের কাছে ফুটে থাকা ফুলের গন্ধ শুঁকেই অসুস্থ হয়ে পড়ে তার দুই সন্তান। মূলত এতেই তাদের মৃত্যু হয়। তবে স্থানীয় একটি সংবাদ চ্যানেলের খবরে বলা হয়, বাচ্চাদের রাতভর গাড়িতে বসিয়ে রেখেই পার্টি করতে চলে যান সেই মা। আর তা থেকেই মায়ের ওপর সন্দেহ হয় পুলিশের। তখন প্রায় ১৫ থেকে ১৮ ঘণ্টা হিল কান্ট্রির ৯০ ডিগ্রি তাপমাত্রায় গাড়ির ভেতর বন্ধ অবস্থায় ছিল সেই বাচ্চারা। সেখানেই দম আটকে মৃত্যু হয় তাদের। এমনকি সেই পরিস্থিতি দেখার পর তাৎক্ষণিক বাচ্চাদের বাঁচাতে সার্চ ইঞ্জিন গুগলে প্রশ্ন টাইপ করেছিলেন আমান্ডা। পুলিশের পরে সেটির প্রমাণও হাতে পায়।
উল্লেখ্য, শুনানি চলাকালীন বিচারক আমান্ডার উদ্দেশে বলেন, ‘মানুষ নিজের কুকুরদেরও এর চেয়ে বেশি খেয়াল রাখেন।’ এর পরই সেই নারীকে ৪০ বছরের জন্য কারাদণ্ডের নির্দেশ দেন বিচারক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ