Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিভিন্ন সড়কে নিহত ১০

সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রীসহ আহত ২৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছে। জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী এবিএম গোলাম মোস্তফাসহ আহত হয়েছেন ২৪ জন। রাজশাহীর পুঠিয়ায় বিদেশী নাগরিকসহ ২, ঠাকুরগাঁও, গোপালগঞ্জ, খুলনা, পটুয়াখালী, নওগাঁ, সিরাজগঞ্জ, পঞ্চগড় এবং সিলেটে একজন করে নিহত হয়েছেন। আহতের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান চিকিৎসকরা। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন :
চান্দিনা (কুমিল্লা) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় সড়ক দুর্ঘটনায় জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী এবিএম গোলাম মোস্তফা গতকাল মঙ্গলবার দুপুর ১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার গোমতা এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত হন। এসময় তার সাথে থাকা তার ব্যক্তিগত সহকারি আকতার হোসেন, সফরসঙ্গী ফারুক আহমেদ, এবং গাড়ি চালক জীবন গুরুত্ব আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে সাবেক মন্ত্রী এবিএম গোলাম মোস্তফা অক্ষত আছেন।
জানা যায়, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা এবং দেবিদ্বার আসন থেকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলের নির্বাচনী প্রচারণা শেষে ঢাকায় ফিরছিলেন তিনি। কুমিল্লার চান্দিনার গোমতা এলাকায় পৌঁছলে তার বহনকারী গাড়ির চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। আহত আবস্থায় এবিএম গোলাম মোস্তফা সহ অন্য সবাইকে স্থানীয় হাসাপাতালে চিকিৎসাসেবা দিয়ে ঢাকার একটি হাসপাতালে রেফার করা হয়েছে।
পুঠিয়া (রাজশাহী) : পুঠিয়ায় পিকআপ ভ্যান ও যাত্রিবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে পিকআপ ভ্যানের ড্রাইভার গোলাপ আহম্মেদ (২৬) নামের ও মিঃ আব্বাসী (৩০) নামের অপর একজন নিহত হয়েছে। নিহত ড্রাইভার গোলাপ টাংঙ্গাইল জেলার মধুপুর উপজেলার বোকার বাইস গ্রামের আহাদ আলীর ছেলে। অপর বিদেশী আব্বাসী তুরস্ক বংশভূত জাপানী নাগরিক এবং বেনজয়েন গ্রæপের কর্মরত ছিলেন। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঢাকা-রাজশাহী মহাসড়কের উপজেলার সেনভাগ ঢালান নাম স্থানে রাজশাহী থেকে নাটোরগামী সেঞ্চুরী যাত্রিবাহী বাসের সাথে বিপরীতগামী পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ড্রাইভার গোলাপ আহম্মেদ মারা যায়। আব্বাসী গুরুত্বর আহত হয়। পরে আহত আব্বাসী রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ঘাতক বাসটিকে আটক করা হয়েছে।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে গতকাল ট্রাক ও বিআরটিসি বাসের মুখোমুখি সংঘর্ষ ১ জন নিহত হয়েছে আহত হয়েছে আরো ১৭জন। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, পঞ্চগড় থেকে ছেড়ে আসা বিআরটিসি বাসটি সদর উপজেলার মহাসড়কের ডেনিস নামক স্থানে পৌছালে অপরদিক থেকে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘনাস্থলেই একজন নিহত হয়। ঠাকুরগাঁও সদর হাসপাতালের তত্বাবধায়ক প্রভাস কুমার দাস জানান, নিহত ব্যক্তির বাসা সদর উপজেলায় তার নাম আরিফুল ইসলাম।
গোপালগঞ্জ : গোপালগঞ্জগোপালগঞ্জের কাশিয়ানীতে গতকাল মোহাম্মদ আলী (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ওসি মো. আজিজুর রহমান জানিয়েছেন, ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা একটি কাভার্ডভ্যানকে পেছন দিক থেকে ধাক্কা দেয় একটি পিকআপ ভ্যান। এতে ওই পিকআপ ভ্যানে থাকা মোহাম্মদ আলী মারাত্মক আহত হয়ে ঘটনাস্থলে মারা যান। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়।
নওগাঁ : নওগাঁর পতœীতলা উপজেলায় গতকাল মো. শরিফুল ইসলাম (৫০) নামে এক ধান ব্যবসায়ী নিহত হয়েছে। পতœীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী জানান, সকালে ধান কেনার জন্য ট্রলির ওপরে বসে পতœীতলায় আসছিল ব্যবসায়ী শরিফুল। পথে পতœীতলা বিজিবি ব্যাটালিয়ন এলাকায় একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হলে তাকে ধামইরহাটে নিয়ে যাওয়ার পথেই তিনি মারা যান।
বোদা (পঞ্চগড়) : পঞ্চগড়ের বোদায় গতকাল মোজাহারুল (৩২) নামের এক যুবক নিহত হয়েছে। স্থানীয়রা জানান, মোজাহারুল সাইকেল যোগে বাড়ি আসার পথে ভীমপুকুর নামকে স্থানে ঢাকা থেকে ছেড়ে আসা একটি দ্রæতগ্রামী নাইট কোচের ধাক্কায় ঘটনাস্থলে নিহত হন।
খুলনা : খুলনায় গত সোমবার রাতে মাসুম বিশ্বাস (২০) নামে সাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। ঘটনার পর প্রায় এক ঘণ্টা সড়কে যান চলাচল বন্ধ ছিল। স্থানীয়রা জানান, খুলনা থেকে পাইকগাছাগামী বালু ভর্তি একটি ট্রাক কপিলমুনির উত্তর প্রান্তে অবস্থিত নিকারীপাড়া মোড়ে এলে বিপরীত দিক থেকে আসা বাইসাইকেল আরোহী মাসুমকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
পটুয়াখালী : পটুয়াখালীর কলাপাড়ায় গত সোমবার বাবুল আকন (২৫) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। স্থানীয়রা জানান, মহিপুর থেকে কলাপাড়ায় যাওয়ার পথে বাবুল আকনের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি আটোরিকশাকে পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক বাবুল আকনসহ চারজন গুরুত্বর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক বাবুল আকনকে মৃত ঘোষণা করেন।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের সলঙ্গায় গত সোমবার ট্রাক-কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে কাভার্ড ভ্যানের চালক মো. বাবুল মিয়া (৩৮) নিহত হয়েছেন। ওসি আব্দুল কাদের জিলানী জানান, রাতে হাজী ইটভাটার সামনে ট্রাক-কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কাভার্ড ভ্যানের চালক বাবুল গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সিলেট : সিলেট সদর উপজেলার মুরাদপুর শাহপরান বাইপাস সড়কে গত সোমবার ট্রাকের ধাক্কায় এক ভ্যানচালক নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে গিয়াস ভ্যান চালিয়ে বাড়ি ফিরছিলেন। এমন সময় জাফলং থেকে আসা একটি ড্রাম ট্রাক (ঢাকা মেট্টো-ট-২০-৯২৬৬) শাহপরান বাইপাস সড়কে এসে গিয়াসের ভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই গিয়াস মারা যান। খবর পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। এ ব্যাপারে শাহপরান (র.) থানার উপ-পরিদর্শক (এসআই) রায়হান উদ্দিন বলেন, নিহতের লাশ বিনা ময়নাতদন্তে নেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ