Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেমিকের স্বপ্নপূরণে নিজ বাড়িতেই কোটি টাকার ডাকাতি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ৫:৩৫ পিএম

ভারতের বেঙ্গালুরুর এক তরুণীর ভালবাসার গল্প যেন ছবিকেও হার মানিয়েছে। তরুণীর নাম প্রিয়ঙ্কা পরসানা। বয়স ২০। চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সি নিয়ে পড়াশোনা করছেন। প্রাইভেট টিউশনে গিয়ে তার আলাপ হয় এয়ারপোর্ট রোডের গীত গুর্জারি সোসাইটির এক যুবক হেট শাহের সঙ্গে। হেটও একই বিষয় নিয়ে পড়াশোনা করছেন। ঘটনার সূত্রপাত এখান থেকেই।
হেট চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সি নিয়ে পড়লেও তার ইচ্ছা পাইলট হওয়ার। কিন্তু ট্রেনিংয়ের জন্য ২০ লক্ষ টাকার প্রয়োজন। সে টাকাও বাড়িতে চাওয়ার মতো সাধ্য ছিল না তার। প্রেমিকার কাছে নিজের মনের কথাটা জানিয়েছিলেন হেট। প্রেমিকের কথা রাখতেই নিজের বাড়িতেই ডাকাতি করে টাকাটা জোগাড় করার পরিকল্পনা করেন প্রিয়ঙ্কা।
সে দিন ছিল ২৯ নভেম্বর। প্রিয়ঙ্কার বোনকে বাইরে ঘুরতে গিয়েছিলেন তার মা। বাড়িতেই ছিলেন প্রিয়ঙ্কা। মোক্ষম সুযোগটাকে হাতছাড়া করতে চাইলেন না তিনি। আলমারি খুলে সোনার-রুপোর গয়না, নগদ টাকা একটা ব্যাগে পুরে নেন। তার পর বাড়ির ভিতরে ভাঙচুর চালান। আলমারি ওলটপালট করে রাখেন। ঘরদোর অগোছালো করে দেন। যেন দেখলেই মনে হয় বাড়িতে ডাকাতি হয়েছে!
তার বাবা বাড়িতে ফিরেই চমকে ওঠেন। দেখেন ঘরদোর ওলটপালট হয়ে রয়েছে। তিনি পুলিশে একটা ডাকাতির অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে ক্রাইম ব্রাঞ্চের অফিসাররাও চমকে ওঠেন। তারা সব খতিয়ে দেখে বুঝতে পারেন, বাইরের কেউ নয়, চোর ওই ঘরেরই কেউ। তদন্ত আরও এগোলে বিষয়টা আরও স্পষ্ট হয়। তারা জানিয়ে দেন, বাইরের কেউ নয়, চুরি করেছেন প্রিয়ঙ্কাই! কথাটা শুনে যেন নিজের কানকে বিশ্বাস করতে পারছিলেন না প্রিয়ঙ্কার বাবা-মা।
তদন্তকারীরা জানান, সন্দেহটা হয় কয়েকটা বিষয় দেখে। প্রথমত, বাইরের কেউ ডাকাতি করলে দরজা বা তালা ভাঙা থাকত। এ ক্ষেত্রে সে রকম জোর করে ঢোকার চিহ্ন পাওয়া যায়নি। দ্বিতীয়ত, আলমারি ডুপ্লিকেট চাবি দিয়ে খোলা হয়েছিল। তদন্তকারীরা জানান, ৩ কেজি সোনা, ২ কেজি রুপো এবং নগদ ৬৪ হাজার টাকা চুরি করেছিলেন প্রিয়ঙ্কা। সব মিলিয়ে এর মূল্য প্রায় এক কোটি টাকা।
তদন্তকারীরা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেন। প্রিয়ঙ্কাকে জেরা করতেই অসংলগ্ন কথা বলতে থাকেন তিনি। তখনই সন্দেহটা আরও গাঢ় হয় তাঁদের। রাজকোট পুলিশ কমিশনার মনোজ আগরওয়াল জানান, জেরায় প্রিয়ঙ্কা জানিয়েছেন তার প্রেমিকের স্বপ্নপূরণ করতেই এ কাজ করেছেন তিনি! হেটের বাড়িতেও হানা দেয় পুলিশ। সেখান থেকেই গয়না ও টাকা উদ্ধার হয়। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ