Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মহারাষ্ট্রে চিতাবাঘের আক্রমণে বৌদ্ধ সন্ন্যাসী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ৬:৩৮ পিএম

মহারাষ্ট্রে চাঁদপুর জেলার রামদেগী জঙ্গলে চিতাবাঘের আক্রমণে এক বৌদ্ধ সন্নাসী নিহত হয়েছেন। মঙ্গলবার পূর্ব মহারাষ্ট্রের গভীর বনের একটি গাছের নিচে ধ্যান করার সময় চিতাবাঘের শিকার হন রাহুল ওয়াকে নামের ৩৫ বছরের ওই সন্নাসী।
তদোব আন্ধারী টাইগার রিজার্ভের (বাফার) উপ-পরিচালক গজেন্দ্র নারায়ন জানান, জঙ্গলের ভেতরে ঐতিহাসিক একটি বৌদ্ধ মন্দির রয়েছে। সেখান থেকে কিছু দূরেই ধ্যান করতের ওই সন্নাসী। দুই ভিক্ষুক গত এক মাস ধরে তাকে খাবার দিয়ে আসতেন। তিনি বলেন, ‘বন কর্মকর্তারা ঘটনাস্থলের আশেপাশে বন্য প্রাণীর উপস্থিতি সম্পর্কে ভিক্ষুদের সতর্ক করেছিলেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে, ওই সন্ন্যাসী ঘটনাস্থল ছেড়ে চলে যাবার আগেই দূর্ঘটনার শিকার হলেন। তার লাশ উদ্ধার করা হয়েছে।’
তিনি আরও জানান, চিতাবাঘের আক্রমনের পর সতর্ক হয়ে বন কর্মকর্তারা এলাকাটিকে ঘিরে ফেলেছেন এবং নির্দিষ্ট সময়সীমার মধ্যে কেবলমাত্র ঐতিহাসিক বৌদ্ধ মন্দিরে পর্যটকদের যেতে দিচ্ছেন। বন্য প্রাণীর হামলা থেকে রক্ষার জন্য মন্দিরের চারপাশে সৌর বেড়া দেওয়া হয়েছে। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ