Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশবাসীর সহযোগিতা চাইলেন নতুন ধর্মমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক আসন্ন জাতীয় নির্বাচনের আগে অতিরিক্ত হিসেবে ধর্মমন্ত্রীর দায়িত্ব পাওয়ার বিষয়টিকে বোঝার ওপর শাকের আঁটি হিসেবে অভিহিত করেছেন। ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে মন্ত্রি পরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারির পর পরই মঙ্গলবার বেলা পৌনে ৩টার দিকে সচিবালয়ে উপস্থিত হন মোজাম্মেল হক। তিনি ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে পরিচিত হন। কথা বলেন সাংবাদিকদের সঙ্গেও। সময় অল্প হলেও আমি দেশবাসীর সহযোগিতা ও দোয়া চাই বলেন নতুন ধর্মমন্ত্রী মোজাম্মেল হক।
তিনি বলেন, একে তো নির্বাচন, সেখানে আমি প্রার্থী। সেই কারণে আমি যে মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করে আসছি সেটাই এই মাসে পালন করা একটু দুরূহ। তাই এটি (নতুন আরেকটি মন্ত্রণালয়ের দায়িত্ব) বোঝার উপর শাকের আঁটির মতো।
মোজাম্মেল হক বলেন, এটা রুটিন ওয়ার্ক চালিয়ে যাওয়ার জন্য। এখানে পলিসিগত কিছু নেই। এটা খুব অল্প সময়ের জন্য। জটিল কিছু করারও নেই, বলারও নেই।
গত ৯ ডিসেম্বর টেকনোক্র্যাট (সংসদ সদস্য না হলেও মন্ত্রী) আগে জমা দেয়া আরও তিন মন্ত্রীর সঙ্গে ধর্ম বিষয়ক মন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমানের পদত্যাগ পত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপরই ধর্ম মন্ত্রণালয়ের মন্ত্রীর পদ শূন্য হয়ে পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ