Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধর্মমন্ত্রীর নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের ঢাকাত্যাগ আজ

১৪ জানুয়ারী সউদী-বাংলাদেশ দ্বি-পাক্ষিক হজ চুক্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সউদী-বাংলাদেশ দ্বি-পাক্ষিক হজ চুক্তি স্বাক্ষরের জন্য ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল আজ রাতে সউদী আরবের উদ্দেশ্যে ঢাকাত্যাগ করবেন। আগামী ১৪ জানুয়ারী জেদ্দায় সউদ-বাংলাদেশ দ্বি-পাক্ষিক হজ চুক্তি (১৪৩৯ হিযরী) সম্পাদিত হবে। দ্বি-পাক্ষিক হজ চুক্তিতে বাংলাদেশের পক্ষে স্বাক্ষর করবেন ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হচ্ছে ধর্ম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো: আনিছুর রহমান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব গোলাম ফারুক, ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব (হজ) মো: হাফিজ উদ্দিন, হাবের মহাসচিব মো: শাহাদাত হোসাইন তসলিম ও ধর্ম মন্ত্রী’র ব্যক্তিগত কর্মকর্তা আবু সাঈদ। সউদী আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ ও জেদ্দাস্থ কনসাল জেনারেলও হজ চুক্তি প্রতিনিধি দলে অর্ন্তভূক্ত হবেন।
ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় সুষ্ঠু ও সুন্দর হজ ব্যবস্থাপনার কার্যক্রম দ্রæত এগিয়ে চলছে। বাংলাদেশী হজযাত্রীগণ যাতে অত্যান্ত সুন্দর ও সুষ্ঠুভাবে আগামী হজ পালন করতে পারেন দ্বি-পাক্ষিক হজ চুক্তিতে এ বিষয়টি আমরা প্রাধান্য দিবো। ধর্মমন্ত্রী বলেন, সুষ্ঠু হজ ব্যবস্থাপনার কার্যক্রম নিয়ে গত কয়েক বছর ধরে আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে আসছি। হজ নিয়ে কোনো প্রতারণা ও অনিয়মের ব্যাপারে কারো সাথে আপোষ করিনি। চলতি বছরেও হজ নিয়ে কোনো অনিয়ম ও অব্যবস্থাপনা বরদাশত করা হবে না। যেসব বেসরকারী হজ এজেন্সি হজ নিয়ে দুর্নীতি করেছে তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ