Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নেইমার-সালাহদের অগ্নিপরীক্ষা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

এবারের চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে পাগলাটে আচরণ করছে গ্রপ ‘সি’। এক ম্যাচ হাতে রেখেও যেখান থেকে নক আউট পর্ব নিশ্চিত করতে পারেনি কোন দল। সম্ভবনা রয়েছে নাপোলি, পিএসজি ও লিভারপুল- তিন দলেরই। ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকায় সবচেয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছে নাপোলি। আবার গ্রুপ পর্বের শেষ রাউন্ডে এসে সবচেয়ে কঠিন পরীক্ষাটাও দিতে হবে নাপোলিকে। আজ যে তাদের চূড়ান্ত পরীক্ষা দিতে হবে লিভারপুলের মাঠে।
গত মৌসুমের ফাইনালিস্ট লিভারপুলকেও মাঠে নামতে হবে ‘জিততেই হবে’ রকমের চাপ মাথায় নিয়ে। ৬ পয়েন্ট নিয়ে তিনে তারা। ৮ পয়েন্ট নিয়ে সুবিধাজনক অবস্থানে থাকলেও স্বস্তির ঢেকুর তোলার উপায় নেই পিএসজিরও। এদিকে তারা রেড স্টার বেলগ্রেডের মাঠে জিততে না পারলে ওদিকে থেকে হেরেও পরের রাউন্ডে চলে যাবে নাপোলি। তবে আশার ব্যাপার হলো এই বেলগ্রেডকেই ঘরের মাঠে নেইমারের হ্যাটট্রিকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছিল ফরাসি চ্যাম্পিয়নরা।
প্রিমিয়ার লিগের শীর্ষ দল দল লিভারপুল দুটি হোম ম্যাচ কেবল জয় পেয়েছে। তিনটি অ্যাওয়ে ম্যাচের কোনটি থেকেই পয়েন্ট আদায় করতে পারেননি ইয়ুর্গুন ক্লপ। ঘরের মাঠে অবশ্য সবসময়ই শক্তিশালী অল রেডরা। আনফিল্ডে আগের দুই ম্যাচে নাপোলির জালে আটবার বল পাঠিয়েছিল তারা। ক্লপও এজন্যেই বেশ আশাবাদী, ‘সব মন্দ খবরের মাঝে ভালো খবর হলো ম্যাচটা ঘরের মাঠে। নাপোলি ভালো অবস্থানে রয়েছে ঠিকই। তবে এই (ঘরের মাঠ) সুযোগের জন্যে আমাদের খুশি থাকতে হবে।’
লড়াইয়ের ঝাঁঝ ধরে রেখেছে গ্রুপ ‘বি’ও। যদিও এখান থেকে চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ড নিশ্চিত করে রেখেছে বার্সেলোনা। লড়াইটা মূলত গ্রুপের পরের দুই দল টটেনহ্যাম ও ইন্টার মিলানের মধ্যে। দুই দলের পয়েন্টই সমান ৭ করে। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় দুইয়ে টটেনহ্যাম। তবে আজ সুবিধাজনক অবস্থানে থেকে মাঠ নামবে ইন্টার। ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ টুর্নামেন্টে জয়হীন থাকা পিএসভি আইন্দোভেন। আর টটেনহ্যামকে লড়তে হবে বার্সেলোনার বিপক্ষে, তাও আবার ক্যাম্প ন্যুতে। ওয়েম্বলির প্রথম লেগে লিওনেল মেসির জোড়া গোলে ৪-২ গোলে জিতেছিল বার্সা। আজ মানসিক চাপটা টটেনহ্যাম কিভাবে সামাল দেয় সেটাই এখন দেখার।

আজ মুখোমুখি
গালাতাসারাই-পোর্তো
ক্লাব ব্রুজ-অ্যাটলেটিকো
লিভারপুল-নাপোলি

শালকে-লোকোমতিভ
বার্সেলোনা-টটেনহ্যাম
মোনাকো-ডর্টমুন্ড
রেড স্টার-পিএসজি
ইন্টার মিলান-পিএসভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন্স লিগ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ