Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্রামীণ জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবায় বেশি বেশি সম্পৃক্ত করতে হবে - খন্দকার রাশেদ মাকসুদ

আগৈলঝাড়ায় এনআরবিসি ব্যাংকের ৬৪তম শাখা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ৮:০৬ পিএম | আপডেট : ৮:২৬ পিএম, ১০ ডিসেম্বর, ২০১৮

গ্রামীণ অর্থনীতিতে গতি সঞ্চার করতে হলে ব্যাংকগুলোকে উপজেলা পর্যায়ে শাখা বাড়াতে হবে। একই সঙ্গে ব্যাংকিং সেবায় দেশের গ্রামীণ জনগোষ্ঠীকে আরও বেশি সম্পৃক্ত করতে হবে। এরই অংশ হিসেবে ব্যাংকিং সেবায় পিছিয়ে থাকা বরিশালের আগৈলঝাড়ায় এনআরবি কমার্শিয়াল ব্যাংকের (এনআরবিসি) শাখা স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে এসব এলাকার মানুষকে এখন আর ভোগান্তি পোহাতে হবে না। এখানকার মানুষেরা হাতের নাগালেই ব্যাংকিং সেবা পাবেন। ৩৫ কিলোমিটার পারি দিয়ে বরিশালে গিয়ে ব্যাংক লেনদেন করতে হবে না।

সোমবার (১০ ডিসেম্বর) বরিশালের আগৈলঝাড়ায় এনআরবি কমার্শিয়াল ব্যাংকের (এনআরবিসি) ৬৪তম শাখার কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী খন্দকার রাশেদ মাকসুদ। তিনি জানান, প্রযুক্তিগত সকল সুযোগ সুবিধা নিয়েই আজ থেকে এই শাখার কার্যক্রম চালু হলো।
নতুন শাখাটির উদ্বোধন করেন শিক্ষাবিদ প্রফেসর সৈয়দ শাহজাহান। এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী খন্দকার রাশেদ মাকসুদ, পরিচালক ড. নুরুন নবী, শেয়ারহোল্ডার আবু মোহাম্মদ সাইদুর রহমান ও একেএম মোস্তাফিজুর রহমান, গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মমিনুন নাহার মেরী। এছাড়াও উপস্থিত ছিলেন মেজর (অব.) মো. পারভেজ হোসেন, সাপোর্ট সার্ভিসেস এ্যান্ড ব্রাঞ্চেস ডিভিশন, আগৈলঝাড়া ব্রাঞ্চের প্রধান মো. আল মামুনুর রশিদ, স্থানীয় সুধীজন, ব্যবসায়ী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ। উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া মাহফিলে ব্যবসায়ী, আমানতকারী, স্টেকহোল্ডারদের সমৃদ্ধি কামনা করা হয়।
এলাকার ব্যবসায়ী মাহমুদ হোসাইন বলেন, আমি রাখিমালের ব্যবসা করি। এখান থেকে পান, সুপারি ও ডাব ঢাকা, চট্টগ্রাম, রাজশাহীসহ দেশের বিভিন্ন শহরে পাঠিয়ে থাকি। পাঁচ থেকে দশ লাখ টাকার লেনদেন করতে হয় প্রতিদিন। আগৈলঝাড়ায় এনআরবি কমার্শিয়াল ব্যাংকের একটি শাখা হওয়ায় আমার ব্যবসার কলেবর আরও বাড়ানোর সুযোগ তৈরি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রামীণ

২৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ