Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হোয়াইট হাউস ছাড়ছেন জন কেলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ৪:৫৬ পিএম

এবার হোয়াইট হাউস ছাড়তে হচ্ছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিফ অব স্টাফ জন কেলি’কে। এমন ঘোষণা দিয়েছেন ট্রাম্প। তিনি বলেছেন, বছরের শেষ নাগাদ চাকরি ছাড়তে হচ্ছে জন কেলিকে। খবর বিবিসি।
বেশ কিছুদিন ধরেই রিপোর্ট প্রকাশিত হচ্ছে যে, পদ ছাড়তে জন কেলি প্রচন্ড চাপে আছেন। কোনো কোনো রিপোর্টে বলা হয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে মেরিন কোরের অবসরপ্রাপ্ত এই জেনারেলের সম্পর্কের অবনতি হয়েছে। তবে তাকে সরিয়ে দেয়ার ঘোষণায় ট্রাম্প তাকে একজন ‘গ্রেট গাই’ হিসেবে আখ্যায়িত করেছেন এবং বলেছেন, তার পদে কাকে বসানো হবে তা এক বা দুই দিনের মধ্যে জানানো হবে। তিনি আমার সঙ্গে দুই বছর কাজ করেছেন দুটি পদে। তার কাজের ভূয়সী প্রশংসা করি আমি।
প্রেসিডেন্ট ট্রাম্পের অধীনে কাজ করা এ নিয়ে ২৮ জন মন্ত্রী বা উপদেষ্টা পদত্যাগ করেছেন অথবা হোয়াইট হাউস থেকে বরখাস্ত করা হয়েছে। গত মাসে বার্তা সংস্থা রয়টার্স খবর দেয় যে, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের চিফ অব স্টাফ নিক আয়ারস হলেন চিফ অব স্টাফ পদের পরবর্তী সম্ভাবনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ