Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্রাম্পের গল্ফ ক্লাবেও কাজ করেন অনুপ্রবেশকারী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ৬:৫১ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে অনুপ্রবেশকারীদের উপর তিনি শুরু থেকেই কঠোর। প্রেসিডেন্ট হওয়ার আগে নির্বাচনী প্রচারের সময় ডোনাল্ড ট্রাম্পের বক্তৃতার একটি বড় অংশ থাকত অনুপ্রবেশকারীদের বিতাড়ন প্রসঙ্গে। কিন্তু তিনি প্রেসিডেন্ট হওয়ার আগে থেকেই তার নিজের গল্ফ ক্লাবে হাউস কিপিংয়ের কাজ করেন এক অনুপ্রবেশকারী এক মহিলা। সম্প্রতি নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে উঠে এল এ রকমই তথ্য।
আমেরিকার নিউ জার্সির বেডমিনস্টারে রয়েছে মার্কিন প্রেসিডেন্টের নিজস্ব মালিকানাধীন ‘ট্রাম্প ন্যাশনাল গল্ফ ক্লাব’। সেখানে ২০১৩ সাল থেকে হাউস কিপিংয়ের কাজ করছেন ভিক্টোরিনা মোরালেস। সেখানে তার কাজ ট্রাম্পের বিছানা করে দেওয়া, বাথরুম পরিষ্কার রাখা, সংগৃহীত গল্ফ ট্রফিতে ধুলো পড়লে তা মুছে দেওয়া।
এই কাজ গত পাঁচ বছর ধরে নিখুঁতভাবে করে আসছেন তিনি। এ জন্য এ বছর জুলাই মাসে হোয়াইট হাউস কমিউনিকেশন এজেন্সির পক্ষ থেকে একটি প্রশংসাপত্রও পেয়েছেন তিনি। সেখানে লেখা আছে তার নামও। এমনকি, মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প যখন এই গল্ফ ক্লাব পরিদর্শনে আসেন তখন সিক্রেট সার্ভিস লোগো দিয়ে সজ্জিত মার্কিন পতাকা সম্বলিত একটি ব্যাচও পড়তে হয় তাকে।
কিন্তু তার যাত্রাটা মোটেই এত মধুর ছিল না। গুয়াতেমালার অজ গ্রামের শস্য ক্ষেত থেকে গল্ফ ক্লাবের নরম বালিশে পৌঁছাতে তাকে অবৈধভাবে পেরোতে হয়েছিল দক্ষিণ-পশ্চিম সীমান্ত। ১৯৯৯ সালে এই সীমান্ত পেরিয়ে তিনি ঢুকে পড়েছিলেন নিউ জার্সিতে। ভিক্টোরিনা নিজেই জানিয়েছেন, আমেরিকায় অনুপ্রবেশের সময় তার কাছে যে সব নথি ছিল তা সবই নকল। তার আরও দাবি, ট্রাম্পের এই গল্ফ ক্লাবে অনুপ্রবেশকারী কর্মী তিনি একা নন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ